• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৮:০২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৮:০২ পিএম

রাঙার কুশপুত্ত‌লিকা পোড়ালো যুবলীগ

রাঙার কুশপুত্ত‌লিকা পোড়ালো যুবলীগ
রাঙার কুশপুত্তলিকা দাহ করছে যুবলীগের কর্মীরা। ছবি : কাশেম হারুন

নব্বই‌য়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত বলে কটু‌ক্তি করায় জাতীয় পার্টির মহাস‌চিব মশিউর রহমান রাঙ্গার কুশপুত্ত‌লিকা পুড়িয়েছে যুবলীগ। একই সঙ্গে তা‌কে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে সংগঠন‌টি ব‌লছে, অন্যথায় তা‌কে অবাঞ্চিত ঘোষণা করা হবে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ মিছিল থে‌কে এই  আহ্ব‌বান জানা‌নো হয়। আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষির শাখার উদ্যোগে যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বিক্ষোভ মিছিলের পূর্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক ও ৭ম জাতীয় কংগ্রেস প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোঃ হারুনুর রশীদ। তি‌নি ব‌লেন, ‘রাঙা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিরুদ্ধেও কটুক্তি ক‌রে‌ছে। জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে গ্রেপ্তা‌রের দাবি জানাই। তাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাকে অবাঞ্চিত ঘোষণা করা হবে।’

যুবলীগ নেতা নূর হোসেন এর বিরুদ্ধে মিথ্যাচার করার তীব্র প্রতিবাদ জানিয়ে ‌তি‌নি আরও বলেন, ‘১৯৮৭ সালের দিকে বাংলাদেশে ইয়াবা বলতে কোন শব্দের জন্ম হয়নি। তিনি জাতির কাছে নির্লজ্জ মিথ্যাচার করেছেন। যেহেতু জাতীয় পার্টির সাথে বাংলাদেশ আওয়ামী লীগের একটি নির্বাচনী সমঝোতা আছে, তাই জাতীয় পার্টির সাথে ঐক্যের স্বার্থে অবিলম্বে মশিউর রহমান রাঙ্গাকে অব্যহতি দিতে হবে।’

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি যুবলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে এবং মশিউর রহমান রাঙ্গা কুশপুত্তলিকা দাহ করা হয়।

এএইচএস/এমএইচবি

আরও পড়ুন