• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০২:৩৩ পিএম

বেগম জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাচ্ছে : ফখরুল

বেগম জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাচ্ছে : ফখরুল
জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে মির্জা ফখরুল আসলাম আলমগীর -ছবি : জাগরণ

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাওয়ার উপক্রম হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া এখন এতো অসুস্থ যে নিজে হাতে ধরে কিছু খেতে পারেন না। তাকে সাহায্য করে খাইয়ে দিতে হয়।  এমনকি বিছানা থেকেও দু’জনের সাহায্যে তাকে তুলতে হয়। অথচ হাসপাতালের ডাইরেক্টর বলেন, খালেদা জিয়া আগের চাইতেও সুস্থ। স্বাস্থ্য সম্পর্কে মিথ্যার ব্যাখ্যা দেয়ার জন্য তার বিচার হওয়া উচিত।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে রিপোর্ট তারা দিয়েছে তা প্রকাশ করা হচ্ছে না। আমরা এখান থেকে স্পষ্টভাবে তার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি মানে জনগণের মুক্তি। তাই আজ আমাদের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। সমস্ত দেশ প্রেমিক শক্তিগুলোকে একত্রিত করে আন্দোলনের মাধ্যমে তাদের একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন বাধ্য করতে হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে গেলেন। আমরা আশা করেছিলাম, সেখানে তিস্তা চুক্তি সম্পন্ন হবে এবং আমরা আমাদের ন্যায্য হিস্যা পাব। কিন্তু তিস্তা চুক্তি হয়নি। তাদের এই চুক্তিগুলোর পরিপূর্ণ ব্যাখ্যা জনগণের সামনে তুলে ধরতে হবে। 

সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন সম্পূর্ণ ম্যান্ডেটবিহীন দাবি করে ফখরুল বলেন, এই সরকারকে ক্ষমতায় রাখার মানে হচ্ছে জনগণের সর্বনাশ করা।

ব্রাক্ষণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় শোক প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, আমরা দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। যারা আহত এবং নিহত হয়েছেন সেই সমস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। ব্যর্থ সরকার কোননো কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না। এর আগেও আমরা বহুবার দেখেছি রেললাইনে দুর্ঘটনা ঘটেছে।

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, আব্দুল কুদ্দুস, বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ, বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

টিএস/একেএস

আরও পড়ুন