• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৩:৪৯ পিএম

রাঙ্গার বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের

প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে কাউকে ক্ষমা নয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে কাউকে ক্ষমা নয়
ওবায়দুল কাদের - ফাইল ছবি

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙার বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে কাউকে ক্ষমা করা হবে না। 

তিনি বলেছেন, শেখ হাসিনা ও নূর হোসেনকে নিয়ে কেউ কেউ কটাক্ষ করছেন। এ ধরনের কটাক্ষ রাজনৈতিক অনুভূতিতে আঘাত। তিনি আরো বলেছেন, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনো চলছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। অনেকেই শেখ হাসিনা সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছে। এরকম বক্তব্য সহ্য করা হবে না। এরকম কটাক্ষ রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনাকে নিয়ে কেউ কটাক্ষ করলে জাতি কাউকে ক্ষমা করবে না।

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শুদ্ধি অভিযানের সঙ্গে সংগতি রেখে চলবেন। দলের বিরুদ্ধে কলহ করবেন না। আমরা আদর্শের রাজনীতি করব। আমরা বঙ্গবন্ধুর কর্মী, কেউ ব্যক্তিগত কটূক্তি করবেন না। কটূক্তি করলে আমরা সহ্য করব না। 

সম্মেলনের শুরুতে চেয়ার ছোড়াছুড়ি করে দুটি পক্ষ। তখন সম্মেলনস্থলে ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন না। পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা করা হয়। এরইমধ্যে সম্মেলনের ১ম অধিবেশন শেষ হয়েছে। 

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের প্রথম সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।   সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পদ প্রত্যাশীদের নাম প্রস্তাব শেষে আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিতব্য সংগঠনটির জাতীয় সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের নেতৃত্বেরও নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।

ওবায়দুল কাদের বলেন, নূর হোসেন হত্যাকাণ্ডে গণতন্ত্রের সংগ্রাম হত্যা করার  বিষয়টি দেশ ও জাতি জানে। নূর হোসেনের প্রতিও বিরূপ মন্তব্য কেউ কেউ আজকে করেন। আমাদের নেত্রীর বদৌলতে যারা রাজনীতিতে অক্সিজেন পেয়েছেন, তারা নেত্রীকেও কটাক্ষ করেন। কথা মুখ থেকে ফসকে গেলে মুখে আর ফিরে আসে না। যত সরি বলা হোক, যতই অ্যাপোলাইজ করা হোক এ ধরণের দায়িত্বহীন মন্তব্য, কটাক্ষ আমাদের রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে দেয়। 

তিনি বলেন, শেখ হাসিনার প্রতি কোনো কটাক্ষ করলে শুধু আওয়ামী লীগ নয় বাংলাদেশে শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেত্রী। বাংলাদেশের বহু মানুষের অনুভূতিকে কটাক্ষ করা হয়। তাকে আপনারা কটাক্ষ করলে জনগণ কাউকে ক্ষমা করবে না। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখনো বলা হয় মুজিব গেছে যেই পথে হাসিনা যাবে সেই পথে। এই রকম ওদ্ধত্যপূর্ণ বক্তব্য বিএনপি আজকে দিয়ে যাচ্ছে। আরও অনেকেরই অতীতের অনেক ঘটনা আছে। পচাত্তরের পনেরই আগস্টের খুনের দায় বিএনপি কোনোভাবে এড়াতে পারে না।
 
তিনি বলেন, এই খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা। এই খুনিদেরকে বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এই খুনিদের যাতে বিচার না হয় তার জন্য কুখ্যাত ইনডেমিনিটি জারি করেছিল জিয়াউর রহমান।
 
স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মো. মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সম্মেলন সঞ্চালন করেন সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান।
 
 সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ।  উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মতিউর রহমান মতি, গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন