• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ১২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ১২:৫০ পিএম

‘আ. লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হচ্ছে’

‘আ. লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হচ্ছে’
গণমাধ্যমের সাথে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর-ছবি : জাগরণ

বিএনপি থেকে আওয়ামী লীগে আসার জন্য অনেকেই যোগাযোগ করছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদের এমন বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি থেকে নয় বরং আওয়ামী লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদেন শেষে গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এ টি এম কামাল, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ প্রমাণ করেছে তারা রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তারা দেশের মানুষের অধিকার হরন করেছে। গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা কাজ করছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘স্বাধীনতার যে চেতনা নিয়ে আমরা যুদ্ধ করেছি পরবর্তীকালে সেই একই চেতনায় স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছিলাম। কিন্তু সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে তারা সরকার গঠন করেছিল। পরবর্তীতে ভোট ডাকাতি করে তাদের নিয়ে আবারও সংসদে গেছে। তাদেরই মহাসচিব কয়েকদিন আগে গণতন্ত্রকে অত্যন্ত ন্যক্কারজনকভাবে আক্রমণ করেছেন। নূর হোসেন যিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রতীক ছিলেন, তার বিরুদ্ধে কতগুলো কথা বলেছেন, যে কথাগুলো সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। এই বক্তব্যের মাধ্যমে  গণতান্ত্রিক আন্দোলনকে অপমান করা হয়েছে, দেশের গণতান্ত্রিক মানুষকে অপমান করা হয়েছে।এজন্য সংসদে নয় প্রকাশ্যে তার ক্ষমতা চাওয়া উচিত।’’ 

বিএনপির সিনিয়র নেতাদের পদত্যাগের বিষয়ক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপির সিনিয়র নেতা পদত্যাগ করেছেন এটা আপনাদের কাছ থেকে জানতে পারছি, কিন্তু আমি এখনও জানি না।

দলে বিভক্তির সৃষ্টি হয়েছে সেজন্য নেতারা চলে যাচ্ছেন কারণ বাইরে থেকে তারেক রহমান দল চালাতে পারছেন না। এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, এসব কথা বলে ওনারা অভ্যস্ত। কারণ তারা নিজেদের দল সামলাতে পারছেন না। প্রতিদিন যুবলীগের সম্মেলনে পরস্পর মারামারি করছেন। তাদের পতন ঢেকে রাখার জন্য তারা অহেতুক মিথ্যা কথা বলছেন।

মির্জা ফখরুল আবারও বলেন, খালেদা জিয়ার মুক্তির আন্দোলন চলছে। এই আন্দোলন আরও বেগবান করা হবে। 

টিএস/এসএমএম

আরও পড়ুন