• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৭:১৩ পিএম

জাতীয় ছাত্র সমাজের সম্মেলন বয়কট করলো জিসান-বস্তু পরিষদ

জাতীয় ছাত্র সমাজের সম্মেলন বয়কট করলো জিসান-বস্তু পরিষদ
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে

এরশাদের জাতীয় ছাত্র সমাজের সম্মেলন বয়কট করেছে সংগঠনটির সভাপতি প্রার্থী সুলতান জিসান প্রধান ও সাধারণ সম্পাদক প্রার্থী মোখলেসুর রহমান বস্তু পরিষদের নেতাকর্মীরা। এ সময় তারা পুনরায় সম্মেলন, ভোটার তালিকা প্রকাশ, ত্যাগী নেতাদের মূল্যায়ন, প্রতিবছর সম্মেলন ও একই পদে একবারের বেশি কোনো পদে না রাখার দাবি জানান।

বুধবার (১২নভেম্বর) বিকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব দাবি জানান।

রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয় ছাত্র সমাজের সম্মেলন বয়কট করা ছাত্র সমাজের সভাপতি প্রার্থী সুলতান জিসান প্রধান বলেন, এবারের সম্মেলনে ভুয়া ভোটার তালিকা করা হয়েছে। এছাড়া নির্বাচন কমিশন ও প্রিজাইডিং অফিসারের ভূমিকা প্রশ্নবিদ্ধ। জাতীয় পার্টি, যুব সংহতি থেকেও ছাত্র সমাজের প্রার্থী করা হয়েছে।

সাধারণ সম্পাদক প্রার্থী মোখলেসুর রহমান বস্তু বলেন, ২১৬ জন ভোটারের মধ্যে ১১০ জনই সম্মেলনে অনুপস্থিত। এছাড়া ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। ক্যাম্পাস ভিত্তিক ছাত্রদের মঞ্চ ও সম্মেলন থেকে বের করে দেয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা সাধারণত সম্মেলনে ভোটার হন, কিন্তু এবার তা করা হয়নি। একতরফা এবারের কমিটি দেয়া হচ্ছে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রসমাজ নেতা মোহাম্মদ শেখ কামাল উদ্দিন স্বরন, মো. জহিরুল ইসলাম মারুফ, মাসুম মল্লিক রাসেল, সম্রাট হোসাইন, আবুল হাসনাত, সারাফাত হোসেন জুয়েল, মাসউদি হাসান আল মামুন (জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়), আতিকুজ্জামান আতিক, শাহরিয়ার হক, শহিদ হাসান সৈকত (জাবি), নকিবুল হাসান নিলয় (ঢাবি), তানজিরুল ইসলাম তানজিল (ঢাবি), ফকির আল মামুন (ঢাবি), জিয়াউর রহমান জয়, মো. সোহাগ খান (বিএম কলেজ), আলহাজ উদ্দিন, মো. সরন মিয়া, কাজেমুল হাসান সাহেদ (চবি), ফয়সাল হোসেন অনিক (রাবি), আমান উল্লাহ আমান, মোফাজ্জল হোসেন, জাকির হোসেন বাবু, মো. আতিক, মোস্তাফিজুর রহমান (কবি নজরুল বিশ্ববিদ্যালয়) প্রমুখ।

টিএস/একেএস

আরও পড়ুন