• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০২:৩৪ পিএম

খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার চক্রান্ত চলছে : রিজভী

জাগরণ প্রতিবেদক
খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার চক্রান্ত চলছে : রিজভী
সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ -ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্যর বিষয়ে উদ্বেগ প্রকাশ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, যথাযথ ও প্রয়োজনীয় চিকিৎসা না দিয়ে খালেদা জিয়াকে চিরতরে পঙ্গু করে দেয়ার ষড়যন্ত্র বাস্তবায়নের অপকৌশল প্রয়োগ করছে সরকার। বিনা চিকিৎসায় তাকে কারাগারে সুপরিকল্পিতভাবে হত্যার চক্রান্ত চলছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুচিকৎসার অভাবে ৭৫ বছর বয়স্ক চারবারের সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা দিন দিন আশঙ্কাজনকভাবে অবনতি ঘটছে।

রিজভী বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ তার স্বাস্থ্য সম্পর্কে সরকারের শেখানো বক্তব্য ও ব্যাখ্যা দিলেও সুচিকিৎসার কোনও পদক্ষেপই নিচ্ছে না। গত এক সপ্তাহে কোনও চিকিৎসক তাকে দেখতে যায়নি। তার হাতে যে ব্যথা ছিল তা পা পর্যন্ত ছড়িয়ে পড়েছে। সারা শরীরে প্রচণ্ড ব্যথা। নার্সরা তার হাতে-পায়ে হাত দিতে পারছেন না, হাত দিলেই তিনি যন্ত্রণায় অস্থির হয়ে যাচ্ছেন। তার ডান পায়ের গোড়ালিতে একটা ফোঁড়ার কারণে সেই যন্ত্রণা আরও তীব্রতর হয়েছে।

রিজভী জানান, খালেদা জিয়ার রিউমেটোয়েড আর্থাইটিসের জন্য গঠিত মেডিকেল বোর্ডের চেয়ারম্যান এখনও কোনও মতামত দিচ্ছেন না। অথচ এরইমধ্যে রিউমেটোয়েড আর্থাইটিসের তিন সদস্যের চিকিৎসক সমন্বয়ে বোর্ডের যে রিপোর্ট সেটিও প্রকাশ করা হচ্ছে না। মেডিকেল বোর্ডের চেয়ারম্যান অপর সদস্যদের নিয়ে আজ পর্যন্ত কোনও বোর্ড মিটিং করেননি। তার সিদ্ধান্তও অন্যদের জানাচ্ছেন না। যথাযথ চিকিৎসা ও পরিচর্যা না হওয়ার কারণে উনার হাত ও পায়ের ছোট ছোট জয়েন্টগুলোসহ বিভিন্ন জয়েন্ট ফুলে গেছে এবং তাতে তীব্র ব্যথা অনুভুত হচ্ছে। 

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘রোহিঙ্গা সমস্যা জিয়াউর রহমানের সৃষ্টি’ এ বক্তব্যকে রোহিঙ্গা সমস্যা নিয়ে নিজেদের অনতিক্রম্য দুর্বলতা ও ব্যর্থতার গ্লানি ঢাকার জন্যই আজগুবি কথা বলছেন বলে মন্তব্য করেন রিজভী।

টিএস/এসএমএম