• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০২:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০২:৩৯ পিএম

রাঙ্গার বিরু‌দ্ধে সাতক্ষীরায় মামলা  

জাগরণ ডেস্ক
রাঙ্গার বিরু‌দ্ধে সাতক্ষীরায় মামলা  
জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা

শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে সাতক্ষীরায় মামলা হয়েছে।

বৃহস্প‌তিবার (১৪ ন‌ভেম্বর) সাতক্ষীরা সদর আমলী আদালতে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এম শাহ আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রে‌খে‌ছেন।

গত ১০ নভেম্বর রোববার দলের বনানী কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনাসভায় রাঙ্গা শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর, ফেনসিডিলখোর’ বলে উল্লেখ করেছিলেন। তিনি বলেন, ‘‘ইয়াবাখোর ফেনসিডিলখোর ছিল নূর হোসেন। তাকে নিয়ে নাচানাচি করছে আওয়ামী লীগ ও বিএনপি। তাদের কাছে ইয়াবাখোর-ফেনসিডিলখোর ও ক্যাসিনো ব্যবসায়ীদের গুরুত্ব বেশি। তবে এরশাদের কাছে তারা গুরুত্ব পায়নি। ওই নূর হোসেন গণতন্ত্রের ‘গ’ ও বুঝত না।’’

রাঙ্গার ওই বক্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অধিবেশন চলাকালে জাতীয় সংসদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংসদরা। শহীদ নূর হোসেনের মা মরিয়ম বেগমসহ পরিবারের সদস্যরাও এর প্রতিবাদ জানান। বিভিন্ন স্থানে মানববন্ধন করে প্রতিবাদ জানানো হয় রাঙ্গার ওই বক্তব্যের।

এক পর্যায়ে গতকাল বুধবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে কার্যপ্রণালী বিধির ২৭৪ বিধি অনুযায়ী ব্যক্তিগত কৈফিয়ত দিতে দাঁড়িয়ে নিজের বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেন জাতীয় পার্টির মহাসচিব।


টিএফ

আরও পড়ুন