• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৬:৩১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৬:৩২ পিএম

চাতুরি ছাড়া মির্জা ফখরুলের কিছু নেই : কাদের 

চাতুরি ছাড়া মির্জা ফখরুলের কিছু নেই : কাদের 
সোহরাওয়ার্দী উদ্যানে ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে কথামালার চাতুরি ছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আর কোনো সম্পদ নেই। 

বৃস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে সেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের মাঠ পরির্দশন করতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এখন কিছু করার নেই।  নির্বাচন করে ব্যর্থ, আন্দোলন করে ব্যর্থ, নেত্রী কারাগারে জবাব দিতে পারছে না। নেত্রীর জন্য একটা দৃশ্যমান মিছিল রাজপথে করতে পারেনি৷ কাজেই মির্জা ফখরুলের কথা মালার চাতুরি ছাড়া রাজনীতিতে আর কোনো সম্পদ নেই।

দেশের বাজারে পেঁয়াজের দাম ঊর্ধ্বগতি বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘চলতি মাসটা অপেক্ষা করুন, কমে যাবে। আশা করছি কমে যাবে। সরকার সব ধরনের প্রচেষ্টা করে যাচ্ছে।’  

স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বের প্রসঙ্গে কাদের বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে থেকে সেচ্ছাসেবক লীগের নেতৃত্ব সৃষ্টি হবে। প্রস্তুতি প্রায় শেষ দিকে। সম্মেলন ঘিরে সাজ সাজ বর তৈরি হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কাউন্সিলররা আছে। তারা নাম প্রস্তাব ও সমর্থন করবেন। সব কিছু অভ্যন্তরীণ গণতান্ত্রিক পদ্ধতিতে হবে। সর্বোপরি আমাদের নেত্রী (শেখ হাসিনা) আছেন, তিনি হলেন সকলের অভিভাবক। তিনি যেটা ভালো মনে করবেন আমরা সেইটাই ভালো মনে করবো। সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে যেখানে থাকতে চায় এবং যাদের ক্লিন ইমেজ, সৎ, কর্মঠ, তাদের আনা হবে। 

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম বেপারী, খায়রুল ইসলাম জুয়েল, সাজ্জাদ সাকিব বাদশা, শেখ সোহের রানা টিপু প্রমুখ।

এএইচএস/বিএস