• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৯:৪০ পিএম

লবণের দাম বাড়ছে কেন, জবাব চান ড. মঈন খান

লবণের দাম বাড়ছে কেন, জবাব চান ড. মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, লবণ এমন একটা জিনিস যা ব্যতিরেকে বাংলাদেশের মানুষ এক বেলা খেতে পারে না। আজকে সেই লবণের মূল্য কেন বৃদ্ধি হচ্ছে? এ প্রশ্নের জবাব সরকারকে দিতে হবে। 

তিনি বলেন, ‘পেঁয়াজ, চাল, লবণের দাম বাড়ার কোনো যৌক্তিকতা নাই । এর কারণে দেশের সাধারণ মানুষের শত শত কোটি টাকা লুট করা হয়েছে। সেই টাকা কার পকেটে গেছে? এই প্রশ্নের উত্তর সরকারকে দিতে হবে। এখন তো এই দাম বাড়ার কোনো যৌক্তিকতা নাই।’
  
মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে গরীব, দুস্থদের মাঝে পেঁয়াজ, চাল ও শীতবস্ত্র বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষ্যে এর আয়োজন করা হয়। 

মঈন খান আরও বলেন, ‘‘আমি পেঁয়াজ খাবো না’ এই কথার মধ্যে কোনো বাহাদুরি নেই। আমি পেঁয়াজ খাবো না, এই কথার অর্থ হচ্ছে বাংলাদেশের মানুষের আর পেঁয়াজ কেনার সামর্থ্য নেই। ‘পেঁয়াজ খাবো না’ একথা বলে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পারেনি সেই ব্যর্থতা ঢেকে রাখা যাবে না। গতকাল (সোমবার) দেখেছি খুচরা ও পাইকারি বাজারে চালের দাম বাড়তে শুরু করেছে। কেন চালের দাম বৃদ্ধি হবে? এর তো কোনো যুক্তিকতা নেই।''

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, বিএনপি নেতা সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসিন আলী প্রমুখ ।
 
টিএস/এমএইচবি