• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ০৪:৩৮ পিএম

‘গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রয়োজন খালেদা জিয়ার মুক্তি’

‘গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রয়োজন খালেদা জিয়ার মুক্তি’
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় -ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের সামনে ইস্যুর শেষ নাই। তবে এতো ইস্যুকে আমরা ইস্যু মনে করি না। সেখানে একটি ইস্যু ‘বাংলাদেশের গণতন্ত্র নাই’। এই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। আর এই গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রয়োজন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত ছাত্র ফোরামের উদ্যোগে তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদ। 

নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা সবাই যখন বুঝি আন্দোলনের বিকল্প নাই। যারা মনে করেন আমরা আন্দোলনের সিদ্ধান্ত দিচ্ছি না। তাদের বলছি, তাহলে আমাদের এবং আমাদের বাড়ি-ঘর ঘেরাও করেন। কেনো আমরা ‘আন্দোলন’ দিচ্ছি না।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মৃত্যু অনিবার্য। এটা সবাই বুঝেন। সেই মৃত্যু যদি রোধ করতে না পারি তাহলে জেলখানারোধ করার জন্য আমি কাপুরুষের মতো রাস্তায় নামতে ভয় পাই কেনো? কি কারণে? আর আমাদের মধ্যে একটা তর্ক আছে। ম্যাডামের মুক্তি জামিনে না প্যারোলে? আমি কি ভুল বলছি? কেউ বলছে, খালেদা জিয়ার মুক্তি প্যারোলে হতে পারে না। কারণ তিনি কোনও অন্যায় করেন নাই। তাহলে জামিনে। কিন্তু রাজনৈতিক মুক্তির একটা নির্ধারিত পথ আছে, সেই পথটার কথা বলছি না। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে।

দেশের লুটপাট ও দুর্নীতির কথা উল্লেখ করে গয়েশ্বর বলেন, এদেশকে সঠিক পথে আনা দুরহ ব্যাপার। সুতরাং সরকার কতদিন আছে, কতদিন থাকবে-এটা বেশি মাথা ব্যথা না। কারণ এই সরকারের যাওয়ার পথ খুঁজতে হবে। আর সমস্ত ঋণের বোঝা বাংলাদেশের মানুষের ওপর চাপিয়ে দেবে।

টিএস/এসএমএম

আরও পড়ুন