• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯, ১১:২৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০১৯, ১১:৩৬ এএম

বেলুন ও পায়রা উড়িয়ে যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাগরণ  প্রতিবেদক
বেলুন ও পায়রা উড়িয়ে যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

পদ্মা সেতুর আদলে তৈরি করা মঞ্চে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের সপ্তম কংগ্রেস উদ্বোধন করেছেন। 
    
শনিবার (২৩ নভেম্বর) বেলা সোয়া ১১টায় কংগ্রেসের প্রধান অতিথি হিসেবে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। 

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের মঞ্চ তৈরি হয়েছে পদ্মা সেতুর আদলে। 

উদ্বোধনের সময় আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে স্বাগত জানান সম্মেলনের প্রধান অতিথি শেখ হাসিনাকে। 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু', 'শেখ হাসিনা যুবলীগ' স্লোগান দেন নেতাকর্মীরা। 

বিশেষ অতিথি হিসাবে ভারতীয় যুব সমাজের এক নেতাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত রয়েছেন। এছাড়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-  দলের উপদেষ্টা পরিষদের সদস্য   আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ভারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান নুরুল মজিদ হুমায়ুন,  যুবলীগের সাবেক সাধারণ স্পাদক মির্জা আজম, আাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম। 
   
সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের প্রথম অধিবেশন উদ্বোধন শেষে বিকেলে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক দুই শীর্ষ পদে নেতৃত্বের নাম ঘোষণা করা হবে।

সম্মেলনে ঘিরে বর্ণিল বা উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান এলাকায়। উৎসাহ-উদ্দীপনার সঙ্গে সকাল থেকেই সম্মেলন স্থলে আসতে শুরু করে নেতা-কর্মীরা। 
কংগ্রেসে সভাপতিত্ব করছেন জাতীয় কংগ্রেস প্রস্তুতির আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম। সদস্য সচিব ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ পরিচালনা করছেন। তবে বর্তমান কমিটির যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বাকি বিতর্কিত নেতাদের সম্মেলন অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়নি।

এএইচএস/বিএস 
 

আরও পড়ুন