• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৩:২২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৩:২৯ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা

যুবলীগের ভাবমূর্তি ফেরাতে কাজ করার প্রতিশ্রুতি শেখ পরশের

যুবলীগের ভাবমূর্তি ফেরাতে কাজ করার প্রতিশ্রুতি শেখ পরশের
ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল   - ছবি : জাগরণ

যুবলীগের হারানো ভাবমূর্তি ফেরাতে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন সংগঠনটির নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। রোববার (২৪ নভেম্বর) ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। যুবসমাজকে রাজনীতিমুখী করার পাশাপাশি যুবসমাজের উন্নয়নে সততার সঙ্গে কাজ করতে চান বলেও জানান নতুন চেয়ারম্যান।    
                         
সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে আসেন যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সদ্যসাবেক সাধারণ সম্পাদকসহ অসংখ্য নেতাকর্মী তাদের সঙ্গে যোগ দেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নতুন চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক। শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা সাংবাদিকদের বলেন যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ। তিনি জানান, যুবলীগের হারানো ভাবমূর্তি ফিরিয়ে আনতে কাজ করবে নতুন কমিটি।

এসময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সংগঠনের নতুন নির্বাচিত সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলও। তিনিও নতুনভাবে কাজ করার আশা প্রকাশ করেন। ধানমণ্ডি থেকে যুবলীগের নতুন চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক যান বনানী কবরস্থানে। সেখানে ১৫ আগস্টে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান তারা।  

বনানী কবরস্থানে গিয়ে ১৫ আগস্টে নিহত স্বজনদের প্রতি শ্রদ্ধা জানান যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল   - ছবি : জাগরণ

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার রাতে ধানমণ্ডি ৩২ নম্বর ছাড়াও ঘাতকরা আক্রমণ করে আবদুর রব সেরনিয়াবাত ও ভাগ্নে শেখ ফজলুল হক মনির ধানমণ্ডি বাড়িতেও। ঘাতকের বুলেটে মনি এবং তার স্ত্রী শেখ আরজু মনি নিহত হলেও ভাগ্যক্রমে বেঁচে যান দুই শিশুপুত্র শেখ ফজলে শামস পরশ ও শেখ ফজলে নূর তাপস।

এএইচএস/ এফসি

আরও পড়ুন