• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০২:০০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০২:০০ পিএম

খালেদার জামিন নিয়ে সরকার জঘন্য নাটক করছে : মির্জা ফখরুল

খালেদার জামিন নিয়ে সরকার জঘন্য নাটক করছে : মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ফাইল ছবি

সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে তারা (সরকার) একটি জঘন্য নাটক করছে। এই নাটক বাদ দিয়ে বেগম জিয়ার জীবন রক্ষার্থে তার জামিনের ব্যবস্থা করুন এবং তার সুচিকিৎসার ব্যবস্থা করে দেন। অন্যথায় এদেশের মানুষ কোন দিন আপনাদের ক্ষমা করবে না। কারণ তখন আপনারা ক্ষমার অযোগ্য হবেন।

শনিবার (০৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের নেতাদের নিয়ে যৌথসভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার দেশব্যাপী বিক্ষোভ  সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন। এর আগে দলের যৌথসভায় তিনি সভাপতিত্ব করেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন প্রসঙ্গে মহাসচিব বলেন, বিজয়ের এই মাসে আমাদের অফিসের সামনে (বিএনপির কেন্দ্রীয় কার্যালয়) আবার সেই অবস্থা ফিরে এসেছে। পুলিশ ও র‌্যাব এবং ভয় দেখানোর প্রক্রিয়াগুলো অবলম্বন করছে। কিন্তু ভয়-টয় দেখিয়ে কোন লাভ হবে না। আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই এদেশের মানুষ তাদের অধিকার আদায় করে নেবে। এজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যের কথা বাংলাদেশের একটি রাজনৈতিক মহল মুক্তিযুদ্ধের চেতনাকে পরিকল্পিতভাবে বিকৃত করছে এবং অত্যন্ত কদার্যভাবে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাবমূর্তিকে বিকৃত করছে। আর মুক্তিযুদ্ধের মূল চেতনাকে (গণতন্ত্র) যে তারা (আওয়ামী লীগ) বারবার ধ্বংস করেছে, সে কথা তারা একবারও বলে না।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, আব্দুস সালাম আজাদসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নয়াপল্টনে বিপুল সংখ্যক পুলিশ
এদিকে, নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার বেলা ১১টা থেকে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ সদস্যদের দেখা যায়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার রাজধানী ঢাকাসহ দেশের সব মহানগর ও জেলায় বিক্ষোভ কর্মসূচি রয়েছে বিএনপির অঙ্গসংগঠন যুবদলের।

ধারণা করা হচ্ছে যুবদলের কর্মসূচি থাকার কারণেই বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি সাদাপোশাকে গোয়েন্দা সংস্থারও অতিরিক্ত সদস্যরা অবস্থান করছেন। যদিও যুবদল তাদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি কোন এলাকায় পালন করবে তা জানায়নি।

এদিকে বিএনপির কার্যালয়ের ভেতরে যৌথসভা শেষে সংবাদ সম্মেলন করে রোববার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েনের বিরুদ্ধে তিনি ক্ষোভ প্রকাশ করেন ও একে বিরোধীদলকে ভয়-ভীতি দেখানোর কৌশল হিসেবে আখ্যায়িত করে তার নিন্দা জানান।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, আজ তাদের একটি কর্মসূচি রয়েছে। এজন্য অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষার্থে সেখানে পুলিশ সবসময় মোতায়েন থাকে, এখনও রয়েছে। কেউ যদি বিশৃঙ্খলা করার চেষ্টা করে পুলিশ তখন আইন অনুযায়ী কাজ করবে।

টিএস/বিএস