• ঢাকা
  • শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০, ৪ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৬:১৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০৬:১৬ পিএম

নিজেদের দ্বন্দ্বেই সংগঠন দুর্বল হয়েছে : জিএম কাদের 

জাগরণ প্রতিবেদক
নিজেদের দ্বন্দ্বেই সংগঠন দুর্বল হয়েছে : জিএম কাদের 
সম্মেলনে বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের-ছবি : সংগৃহীত

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নব্বই পরবর্তী সময় থেকেই জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। সেই যড়যন্ত্র এখনও চলমান। ঘাত-প্রতিঘাত পেরিয়ে ক্রমশ এগিয়ে যাচ্ছি। তবে দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব পার্টিকে দুর্বল করে দিয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে সংগঠনের আহ্বায়ক লিয়াকত হোসেন খোকা ও সাধারণ সম্পাদক বেলাল হোসেনকে সাথে নিয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তেলন করে সম্মেলন উদ্বোধন করেন তিনি।

জিএম কাদের বলেন, বর্তমান প্রেক্ষাপটে জাতীয় পার্টি দেশের তিন নম্বর দল। প্রথম শক্তিশালী দল আওয়ামী লীগ। দুই নম্বর দল বিএনপি হলেও জেলে থেকে আর দেশের বাইরে থেকে দল চালাতে হিমশিম খাচ্ছে। ধীরে ধীরে তাদের সাংগঠনিক শক্তি পেছনের দিকে যাচ্ছে। এ অবস্থায় তারা নেতৃত্ব সংকটে পরতে পারে। সার্বিক বিবেচনায় জাতীয় পার্টি এখন ভালো অবস্থায় আছে। কারণ এরশাদের সুশাসনের কথা মানুষ ভুলে নাই।

নেতা-কর্মীদের উদ্দেশে জি কাদের বলেন, জাতীয় পার্টি কারও ব্যক্তিগত সম্পত্তি না। এটা সবার। সবাইকে নেতৃত্বের প্রতি আনুগত্য থাকতে হবে। নিজেরা নিজেদের ধ্বংস না করলে কেউ আমাদের ধ্বংস করতে পারবে না।

লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বেলাল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিযাম সদস্য জিয়াউদ্দিন বাবলু, এস এম ফয়সল চিশতী, সাইফুদ্দিন আহমেদ মিলন, আবু সাঈদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনে প্রায় পাঁচ হাজার ডেলিগেট অংশ নেন।

টিএস/এসএমএম

আরও পড়ুন