• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৩:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৪:৫৬ পিএম

নতুন নেতৃত্বকে স্বাগত, দায়িত্ব নিতেও অনীহা নেই : কাদের

নতুন নেতৃত্বকে স্বাগত, দায়িত্ব নিতেও অনীহা নেই : কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে তাকে নতুন করে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হলে তার কোনো অনীহা নেই। আবারও অক্লান্ত পরিশ্রম করতে প্রস্তুত রয়েছেন। তবে নতুন করে কাউকে দায়িত্ব দেয়া হলে তাকেও তিনি স্বাগত জানাবেন। 

সোমবার (৯ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, কাকে কোন দায়িত্ব দেয়া হবে তা আমাদের নেত্রীর এখতিয়ার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সভাপতি পদে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। সভাপতি যেতে চান। তবে সম্মেলনের কাউন্সিলররা তাকে যেতে দিতে চান না। অন্য পদে নেতৃত্বের বিষয়টি একমাত্র আমাদের দলের সভাপতির এখতিয়ার। আওয়ামী লীগের ভেতরে নেতৃত্ব নিয়ে কোনো অসুস্থ প্রতিযোগিতা নেই। নেই কোনো ক্ষোভ-দুঃখবোধ। সবাই এক বাক্যে মেনে নেন সভাপতির সিদ্ধান্ত। 

মন্ত্রী হিসেবে তার ব্যস্ততার নানা দিক তুলে ধরে ওয়াদুল কাদের বলেন, আমি কখনো আজকের কাজ আগামীকালকের জন্য ফেলে রাখিনি। শুক্রবার-শনিবার ছিল না, কাজ করেছি, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নিরলস চেষ্টা করেছি। এমনকি বিমানবন্দরে বসেও ফাইল স্বাক্ষর করেছি।

আপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগে দায়িত্ব থেকে কেউ বাদ পড়েন না। দায়িত্বের পরিবর্তন হয়। নারী নেতৃত্ব বাড়ানোর কথাও বলেন তিনি।

‘মন্ত্রিসভায় পরিবর্তন আসছে কি-না’ এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পরিবর্তনের বিষয়টি রুটিন ওয়ার্ক। এটাও প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে কোনো মন্ত্রীর ব্যর্থতা নিয়ে আমার মন্তব্য করা ঠিক নয়।
 


এমএএম/টিএফ

আরও পড়ুন