• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৬:১৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৬:১৩ পিএম

খালেদা জিয়ার মুক্তি দাবি

স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ কর্মসূচি পালিত

স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ কর্মসূচি পালিত
রাজধানীতে মিছিল কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের মিছিল - ছবি : জাগরণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।সোমবার (৯ ডিসেম্বর) এ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল রাজধানীতে মিছিল বের করে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল। 

মিছিল শেষে মালিবাগ মোড়ে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু বলেন, বেগম খালেদা জিয়াকে জামিন না দিয়ে, সুচিকিৎসার সুযোগ না দিয়ে তিলে তিলে নিঃশেষ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছেন। বেগম জিয়াকে শুধু জামিন নয়, সুচিকিৎসা থেকেও বঞ্চিত করা হচ্ছে। 

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল বলেন, বর্তমান সরকার মিথ্যাচার, জনগণের সঙ্গে প্রতারণা ও কুৎসা রটনাকে পুঁজি করে, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে কব্জায় নিয়ে জোর করে ক্ষমতায় টিকে আছে। কেবলমাত্র ক্ষমতার লোভ একটি স্বাধীন দেশের সরকার ও সরকারপ্রধানকে কতটা নিষ্ঠুর করতে পারে তা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারারুদ্ধ করে রাখার ঘটনায় বুঝা যায়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই- বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেয়া না হলে এবং এজন্য তার কোনো ক্ষতি হলে আওয়ামী শাসকগোষ্ঠীকে এর দায় নিতে হবে। 

মিছিলে উপস্থিত  ছিলেন- সংগঠনের নেতা সাদরেজ জামান, এসএম জিলানী, নজরুল ইসলাম, গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, রফিক হাওলাদার, হারুন অর রশীদ, আনু মো. শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, মো. কাদের হালেমী, জাকির হোসেনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

টিএস/ এফসি

আরও পড়ুন