• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৮:৩১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৮:৩৩ পিএম

খালেদার জামিন খারিজের প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

খালেদার জামিন খারিজের প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল -ছবি : জাগরণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগরে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দল। মিছিলটি মৌচাক মোড় থেকে শুরু হয়ে সফিনা হাসপাতাল হয়ে মালিবাগ রেলগেট গিয়ে শেষ হয়।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিল শেষে এক পথসভায় শফিউল বারী বাবু বলেন, আজ দেশবাসীর প্রত্যাশা ছিল মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হবে। কিন্তু বেগম জিয়াকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে আবেদন খারিজ করা হয়েছে। তবে বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে তার দায় এড়াতে পারবে না সরকার।

আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল বলেন, সরকারের ইশারাতেই আজ বেগম খালেদা জিয়ার জামিন খারিজ হয়েছে বলে জনগণ বিশ্বাস করে। বেগম জিয়া কারামুক্ত হলে সরকারের নিষ্ঠুর শাসনের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হবে তা কোনভাবেই সামাল দিতে পারবে না বলেই তাকে জামিন দেয়া হয়নি।  

মিছিলে উপস্থিত ছিলেন- সংগঠনের নেতা  গোলাম সরোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, এসএম জিলানী, নজরুল ইসলাম, গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, রফিক হাওলাদার, আনু মো. শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল,  সাহাবুদ্দিন ফারুক,  আক্তারুজ্জামান বাচ্চু, মোস্তাফিজুর রহমান মনির, রাসেল মাহমুদ, আওলাদ হোসেন উজ্জল, আবুল কালাম আজাদ, শফিউদ্দিন সেন্টু, আব্দুল কাদির ঝিলন,  আজিজুর রহমান মুসাব্বির, এ্যাড. মহিউদ্দিন লোবান, এমজি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, মাহমুদুল বারী, অমিত হাসান হাফিজ, ইঞ্জিনিয়ার বশির, মকবুল হোসেন, এবিএম মুকুল, ডা. জাহিদুল কবির জাহিদ, আশরাফ উদ্দিন জনি, আলাউদ্দিন জুয়েল, আমিনুল ইসলাম তালুকদার মহসিন, মো. জসিম উদ্দিন, জেডআই কামাল, সালেহ আহমেদ কাঞ্চন, সেকান্দর আলী বেপারী, আজহারুল হক মুকুল, ইমামু্দ্দিন বাবুল, জাবেদ মুকুল, মো. আরিফুর রহমান, সরদার নুরুজ্জামান, ড. মফিদুল ইসলাম, ইউসুফ হারুন পাটোয়ারী, মুশফিকুর রহমান লেলিন, হারুন অর রশীদ, আব্দুল্লাহ আল মামুন, ইঞ্জি. সাহাবুদ্দিন, এসএম ডালিম শিকদার, মোর্শেদ, শাহ আলম, এ্যাড. নুরুল হক, মো. আবু সাঈদ, মো. ফারুক, আলমগীর শাহীনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

মিছিল থেকে ঢাকা মহানগর উত্তরের নেতা মো. জামাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নি:শর্ত মুক্তি দাবি করেছেন শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

টিএস/একেএস

আরও পড়ুন