• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ০১:২১ পিএম

নতুন ইস্যু না পেয়ে সরকার আবারও আগুন খেলা শুরু করেছে : রিজভী 

নতুন ইস্যু না পেয়ে সরকার আবারও আগুন খেলা শুরু করেছে : রিজভী 
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ- ফাইল ছবি

সরকার বর্তমানে নতুন কোনো ইস্যু পাচ্ছে না, তাই আগের মত আবার আগুনের খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি অভিযোগ করে বলেন, হাইকোর্ট এলাকায় দুই মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়েছে গোয়েন্দা সংস্থার লোকেরা। বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার জন্য এই ঘটনাটি সরকারের বিশেষ বাহিনীর পরিকল্পিত অগ্নিসংযোগ। 

শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, ঘটনার পর ডিএমপি রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার এসএম শামীম সাংবাদিকদের বলেছেন, কারা কী উদ্দেশ্যে গাড়িগুলোতে আগুন দিয়েছে, তা আমরা খতিয়ে দেখছি। ঘটনার পর এখনো মোটরসাইকেলগুলোর মালিক খুঁজে পায়নি পুলিশ! অথচ মামলা হয়েছে ১৩৫ জন নেতার নামে। কি হাস্যকর মামলা, ৩টি মোটরসাইকেল পোড়াতে ১৩৫ নেতার প্রয়োজন পড়লো! 

তিনি বলেন, সবাই এটা জানে যে, ছাত্রলীগ, যুবলীগ- আওয়ামী লীগের লোকজন এবং সরকারের বিশেষ বাহিনীর পরিকল্পিত একেকটি ঘটনা ঘটিয়ে বিএনপির নামে মামলা দিচ্ছে।

রিজভী বলেন, সরকারকে বলবো, এই সব করে লাভ নেই। এবার ক্ষমতা ছাড়ার জন্য প্রস্তুত হন। এই মামলা সুপরিকল্পিত এবং গায়েবী মামলার ঘটনায় যে সরকারের লোকেরাই জড়িত সেটির অতীতে অনেক নজির রয়েছে, তাদের লোকেরা সেটি স্বীকার করেছেন। দেশনেত্রীর জামিন শুনানির আগের দিন হাইকোর্ট সংলগ্ন এলাকা আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বেষ্টিত ছিল। শুধু তাই নয়, একধরনের সান্ধ্য আইন জারি ছিল, সেখানে মোটরসাইকেলে আগুন লাগানোর ঘটনা তারা ছাড়া কারো পক্ষেই সম্ভব নয়।

তিনি বলেন, আইন-আদালত, প্রশাসন, পুলিশ সবকিছুই শেখ হাসিনার হুকুমের দাসে পরিণত হয়েছে। উড়ো অবান্তর মিথ্যা প্রচারে পারঙ্গম শেখ হাসিনা। কারো বিরুদ্ধে মামলা দায়ের থেকে শুরু করে নাশকতা করার সমস্ত ইনস্ট্রুমেন্ট শেখ হাসিনার কাছেই আছে। এই কারণেই গতকাল দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ আদালতে জামিন দেয়া হয়নি। গতকাল বেগম জিয়াকে আদালতের জামিন না দেয়ার সিদ্ধান্ত শেখ হাসিনার ডিক্টেশনে অ্যাটর্নি জেনারেল সেটি লিপিবদ্ধ করে আদালতকে দিয়ে বাস্তবায়ন করতে বাধ্য করেছেন। 

বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতাদের নামে অসত্য এবং চক্রান্তমূলক বানোয়াট মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করেন। 

সংবাদ সম্মেলনে গতকাল খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে মিছিল থেকে নেতাকর্মীদেরকে গ্রেফতার ও আহত নেতাকর্মীদের বিবরণ তুলে ধরেন তিনি। 

টিএস/টিএফ

আরও পড়ুন