• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৫:০৬ পিএম

অবৈধ ডিটিএইচ বন্ধে ১ জানুয়ারি থেকে অভিযান : তথ্যমন্ত্রী

অবৈধ ডিটিএইচ বন্ধে ১ জানুয়ারি থেকে অভিযান : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: জাগরণ

অবৈধ ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) বন্ধে আগামী বছরের শুরু অর্থাৎ ১ জানুয়ারি থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ১৬ ডিসেম্বর থেকে অভিযান পরিচালনা করার কথা থাকলেও এর সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২৬ দেশের ৩৬ জন সাংবাদিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তথ্য সচিব আবদুল মালেক এসময় উপস্থিত ছিলেন। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে  তথ্যমন্ত্রী বলেন, আমরা এর আগে বৈঠক করে ১৫ ডিসেম্বররে মধ্যে বাংলাদেশে যেসমস্ত অবৈধ ডিটিএইচ আছে তা অপসারণের আহ্বান জানিয়েছিলাম। কিন্তু লক্ষ করছি, তা এখনো চলমান আছে। অবৈধ ডিটিএইচগুলো কোনোভাবেই অনুমোদিত নয়। অবৈধ ডিটিএইচ এর মাধ্যমে বাংলাদেশ থেকে ৭০০ থেকে ১ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এজন্য এই অবৈধ ডিটিএইচ এর বিরুদ্ধে ১৬ ডিসেম্বর থেকে অভিযান শুরু করার ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু যেহেতু আগামীকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবস এবং আমাদের অন্যান্য কাজের সুবিধার্থে আমরা এটি ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করছি। আমরা আগামী ১ জানুয়ারি থেকে অভিযানে নামবো। প্রথমত, ডিটিএইচ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য, একই সঙ্গে ডিটিএইচ সংযোগ যারা লাগিয়েছেন এবং যারা ব্যবহার করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এমএএম/টিএফ

আরও পড়ুন