• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০১৯, ০১:২৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০১৯, ০১:২৮ পিএম

খালেদা জিয়ার ওপর চিকিৎসা সন্ত্রাস চলছে : রিজভী

খালেদা জিয়ার ওপর চিকিৎসা সন্ত্রাস চলছে : রিজভী
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ

খালেদা জিয়ার ওপর রীতিমত চিকিৎসা সন্ত্রাস  চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেছেন, বিনা অপরাধে বেগম খালেদা জিয়াকে ৬৮৫ দিন যাবৎ বন্দি করে নির্যাতন করা হচ্ছে। তিনি গুরুতর অসুস্থ হলেও সুচিকিৎসা দেয়া হচ্ছে না। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তার সুচিকিৎসা ও ন্যায়বিচার নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানালেও তাতে কর্ণপাত করছেন না প্রধানমন্ত্রী। 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, খালেদা জিয়া কেমন আছেন, তাকে নিয়ে কি করা হচ্ছে কিছুই জানতে দেয়া হচ্ছে না। তাকে নিয়ে আমরা চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় আছি। আসলে তার স্বাস্থ্য পরীক্ষা ও নিয়মিত ওষুধ সেবনে কোনো কারসাজি করা হচ্ছে কি না ? আমরা অবিলম্বে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের তার সাথে সাক্ষাতের সুযোগ দেয়ার আহ্বান জানাচ্ছি। 

তিনি বলেন, নাগরিকত্ব আইন এবং নাগরিকপুঞ্জি (এনআরসি) জটিলতায় সংখ্যালঘু ভারতীয় মুসলমানদের রাষ্ট্রহীন ঘোষণার জেরে গোটা ভারত যখন বিক্ষোভে উত্তাল তখন আওয়ামী লীগ সরকার তাদের ন্যাক্কারজনকভাবে সমর্থন দিচ্ছে।

রিজভী বলেন, সম্প্রতি ভারতীয় জনতা পার্টির সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পার্লামেন্টে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানরা বর্তমান শেখ হাসিনা সরকারের সময় এখনো নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ করলে ওবায়দুল কাদের এর দোষ চাপাচ্ছেন বিএনপির ওপর। তিনি বলেছেন, অনেকেই জান-মালের নিরাপত্তার জন্য পালিয়েছেন। বাংলাদেশে নির্যাতনের শিকার হয়ে যে সংখ্যালঘুরা ভারতে চলে গেছেন, তারা দেশে ফিরতে চাইলে গ্রহণ করা হবে। 

তিনি আরও বলেন, ওবায়দুল কাদেরের এ বক্তব্য মিরজাফরের সঙ্গেই কেবল তুলনীয়। ওবায়দুল কাদেররাও নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে বিদেশী মুরুব্বীদের প্রতিভু হয়ে তাদের কুর্ণিশ করছে। অমিত শাহ’র সঙ্গে সুর মিলিয়েছেন। 

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবউন নবী খান সোহেলসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। 

টিএস/একেএস

আরও পড়ুন