• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২০, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৩, ২০২০, ০১:৪৪ পিএম

সরকার আমাদের নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দিতে চাচ্ছে : ইশরাক

সরকার আমাদের নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দিতে চাচ্ছে : ইশরাক
ঢাকা দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন অভিযোগ করে বলেন, বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের আটক ও সরকার দলীয় সন্ত্রাসী দিয়ে হুমকি দিয়ে সরকার আমাদের নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে। তবে, সরকারের উদ্দেশ্য সফল হবে না। এতে আমাদের মনোবল আরও শক্ত হচ্ছে। সরকারকে জানাচ্ছি-কোনোভাবেই আমরা নির্বাচনী মাঠ ছেড়ে যাব না। জনগণের অধিকার আদায়ের জন্য শেষ পর্যন্ত কাজ করে যাবো।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মৌখিকভাবে দুটি অভিযোগ জানান বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

অভিযোগ করে বাইরে এসে ইশরাক বলেন, বৃহস্পতিবার বিকালে বিএনপি সমর্থিত ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাজউদ্দিন আহমেদ তাজুকে কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই সাদা পোশাকের পুলিশ গ্রেফতার করে। একই সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আব্দুস সাহেদ মন্টুর কার্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকরা হুমকি দেয়। এ দুই অভিযোগ আমরা মৌখিকভাবে রির্টানিং কর্মকর্তার কাছে জানিয়েছি। শনিবার আমরা লিখিতভাবে অভিযোগ দায়ের করবো।

তিনি বলেন, নির্বাচন পর্যন্ত বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার না করার জন্য আমি রিটার্নিং কর্মকর্তার কাছে অনুরোধ জানিয়েছি। ঢাকায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা কেউ পালিয়ে যাওয়ার মতো নন। কিন্তু রাজনৈতিক মামলার মাধ্যমে তাদেরকে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। এটা কোনভাবেই কাম্য নয়।

ইশরাক হোসেনের দুই অভিযোগের বিষয়ে রির্টানিং কর্মকর্তা আব্দুল বাতেন সাংবাদিকদের বলেন, তিনি মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন। আমরা এটাকে নোট করেছি। তারা লিখিতভাবেও অভিযোগ দেবেন বলেছেন। আমরা নির্বাচনী বিধি অনুযায়ী ব্যবস্থা নেবো।

বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার না করার অনুরোধের বিষয়ে আব্দুল বাতেন বলেন, হয়রানি করার জন্য কাউকে যেন গ্রেফতার না করা হয়। নির্দিষ্ট মামলায় পরোয়না থাকলে আইনানুগ ব্যবস্থা নেয়ার বিষয়ে আমাদের কিছু করার নেই। আমি স্পষ্ট করে বলতে চাই, নির্বাচনী মাঠে সবাই সমান। কেউ যদি অতিউৎসাহী হয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টির চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি জানান, ইশরাকের করা দুই অভিযোগ ছাড়া শুক্রবার দুপুর পর্যন্ত নির্বাচন সংক্রান্ত আর কোন অভিযোগ আসে নাই।

টিএস/বিএস