• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২০, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৪, ২০২০, ০৭:২২ পিএম

‘ক্ষমতা যখন চলে যায় তখন পালাবার রাস্তা থাকে না’

‘ক্ষমতা যখন চলে যায় তখন পালাবার রাস্তা থাকে না’
বক্তব্য রাখেন ইকবাল হাসান মাহমুদ টুকু -ছবি : জাগরণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, হিটলার যেমন তার দেশের গণতান্ত্রিক মানুষদের কনস্ট্রেশন ক্যাম্পে নিয়ে হত্যা করেছে, তেমনি আজকে খালেদা জিয়াকে পিজি হাসপাতালকে কনস্ট্রেশন ক্যাম্প বানিয়ে তাকে হত্যা করার চেষ্টা করা হচ্ছে।

শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এলডিপির (একাংশের) জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, গত ১০ বছর বিএনপির ওপর যে নির্যাতন হয়েছে তা ওই হিটলারের সঙ্গে তুলনা করা যায়। ইহুদীদের হিটলার যে নির্যাতন করেছিল, তার চেয়েও এখন আমাদের খারাপ অবস্থা। 

খালেদা জিয়াকে ভয় পেয়ে তাকে লাশ ছাড়া বের করতে চায় না উল্লেখ করে টুকু বলেন, ক্ষমতায় থাকলে অনেক ভাল লাগে, কিন্তু ক্ষমতা যখন চলে যায় তখন পালাবার রাস্তা থাকে না।

এলডিপির সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সেলিমের সঞ্চালনায় জাতীয় কাউন্সিলে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনডিপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, বিএনপির নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপি নেতা আবদুল গনি, এমএ বাশার, ইব্রাহিম রওনক, কাজী মতিউর রহমান মিলনসহ আরও অনেকে। 

টিএস/এসএমএম

আরও পড়ুন