• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২০, ০৭:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৪, ২০২০, ০৭:৪০ পিএম

আইন অমান্য করে বিএনপি নেতাকর্মীদের আটক-হয়রানি : ইশরাক

আইন অমান্য করে বিএনপি নেতাকর্মীদের আটক-হয়রানি : ইশরাক

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু অসাধু সদস্যের যোগসাজসে ক্ষমতাসীন দলের প্রার্থীরা বিএনপির কাউন্সিলর প্রার্থীদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেছেন, পুলিশ এরইমধ্যে আইন অমান্য করে ৩২ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করেছে। এছাড়া তার এলাকার বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে।

শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর গোপীবাগে দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তার কাছে  লিখিত অভিযোগ দেয়ার পর তিনি এসব কথা বলেন। 
নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়ে ইশরাক হোসেন বলেন, এর নমুনা তো সেদিনই দেখেছি, যখন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাদা পোশাকে পুলিশ ফলো করে কাউন্সিলর প্রার্থী তাইজুকে গ্রেফতার করে, সেদিন।

তিনি বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার সময় হলফনামায় সব প্রার্থী কিন্তু কার কতগুলো মামলা আছে- তথ্য দিয়েছি। এসব যখন যাচাই-বাছাই হয় তখন সব সংস্থার লোকজন থাকে। তাদের কোনো বক্তব্য আছে কি না তা জানতে চাওয়া হয়। তাহলে যদি কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট থাকত তাহলে কেন সেদিন বলা হলো না। এই হচ্ছে লেভেল প্লেয়িং ফিল্ড।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বংশাল থানা বিএনপির সভাপতি ও ৩২ নম্বর ওয়ার্ড বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী তাইজুকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে মুক্ত করতে বংশাল থানায় গেলে ছাড়াতে পারেননি ইশরাক। পুলিশ বলে দিয়েছিল, তাইজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় গ্রেফতার করা হয়েছে।

ইশরাকের এসব অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। তিনি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রতিষ্ঠানের সহায়তা চান। 

টিএস/ এফসি

আরও পড়ুন