• ঢাকা
  • সোমবার, ২০ জানুয়ারি, ২০২০, ৭ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২০, ০৫:০৪ পিএম

জলাবদ্ধতা নিরসনে তাপসের যে পরিকল্পনা

জাগরণ প্রতিবেদক
জলাবদ্ধতা নিরসনে তাপসের যে পরিকল্পনা

ঢাকায় বর্ষা মৌসুমে নগরবাসীর জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় অবকাঠামো উন্নয়নের কাজে হাত দিতে চান বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস।

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর মানিকনগর বাসস্টান্ড থেকে চতুর্থ দিনের মতো নির্বাচনি প্রচারণা শুরু করার আগে গণমাধ্যমের সামনে কথা বলতে গিয়ে এই পরিকল্পনার কথা জানান।      

তিনি বলেন, ‘নির্বাচিত হতে পারলে ৯০ দিনের মধ্যে ঢাকাবাসীর সকল মৌলিক সুবিধাগুলো তাদের দোরগোড়ায় পৌঁছে দেয়া এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত সংস্থা হিসেবে প্রতিষ্ঠা করাই লক্ষ্য।’

“আমরা যে উন্নত ঢাকার গড়তে ৩০ বছরের মহাপরিকল্পনা নিচ্ছি সেটার আওতায় আমাদের জলাবদ্ধতা নিরসন করে বিভিন্ন অবকাঠামো উন্নয়নের কাজ করবো। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় কাজ করার পর অন্তত ৩ বছর অন্য কোনো সংস্থাকে সেই এলাকায় কাজ করতে দেয়া হবে না। এটা হলে যে জনদুর্ভোগ সৃষ্টি হয়, সেই দুর্ভোগ থেকে ঢাকাবাসী পরিত্রান পাবে।”

ঢাকা গড়তে তাপসের নেয়া পরিকল্পনা নগরবাসী স্বতঃস্ফুর্তভাবে গ্রহণ করেছে উল্লেখ করে শেখ ফজলে নুর তাপস বলেন, ‘গণসংযোগে ঢাকাবাসীর থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। ঢাকাবাসী সাদরে আমাদের পরিকল্পনা গ্রহণ করেছে এবং তারা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করছে।’

“ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা-গড়তে যে সাড়া পাচ্ছি, আমরা আশা করি ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আমাকের নৌকা মার্কায় ভোট দিয়ে ঢাকাবাসী সেই ঢাকা গড়ার পক্ষে তাদের রায় দেবে এবং আমাকে তাদের সেবক হিসেবে নির্বাচিত করবে।”

তিনি বলেন, ‘আমি মনে করি একটি নব সূচনা রচিত হচ্ছে উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে। আমরা আগামী ৫ বছর মেয়াদে নির্বাচিত হতে পারলে ঢাকাবাসীর সেবক হিসেবে আমরা ঢাকা উন্নত ঢাকা গড়ে তুলবো।’   

এ সময় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল বাতেন বাচ্চু (রেডিও মার্কা) এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মাকসুদাকে (আনারস মার্কা) পরিচয় করিয়ে দেন তিনি।

নির্বাচনি প্রচারণার চতুর্থ দিনে নেতাকর্মীদের নিয়ে আজ মুগদা থেকে গণসংযোগ শুরু করেন শেখ ফজলে নুর তাপস। খিলগাঁও, সবুজবাগসহ সংশ্লিষ্ট এলাকায় সুশৃঙ্খলভাবে প্রচারণা চালানোর আহ্বান জানান তিনি।

এর আগে, দুপুর ১টার দিকে তিনি মানিকনগর বাসস্টান্ডে পৌঁছালে তাকে ফুলের নৌকা দিয়ে বরণ করে নেন নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন- নির্বাচনি প্রচারণায় আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

এএইচএস/টিএফ
 

আরও পড়ুন