• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০১:৫৯ পিএম

ঢাকা সিটি নির্বাচন নীলনকশার কি না, জনমনে সংশয় : রিজভী

ঢাকা সিটি নির্বাচন নীলনকশার কি না, জনমনে সংশয় : রিজভী

সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকাতেও সন্ত্রাসী কার্যক্রম শুরু হয়েছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ঢাকার দুই সিটি নির্বাচনও চট্টগ্রামের মতো দখলের নীলনকশার প্রস্তুতি কি না, তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, ইভিএমে সুষ্ঠু ভোটের ন্যুনতম সুযোগ নেই। নির্বাচন কমিশন প্রচারণার সময়ে গ্রেফতার অভিযান করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছিল। এখন গ্রেফতার চলছে, অভিযানও চলছে, আক্রমণ চলছে, হামলা চলছে এবং হামলার মাধ্যমে একটা ভয়ভীতির পরিবেশ তারা সৃষ্টি করেছে। প্রতিনিয়ত নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করছে সরকারী দলের প্রার্থীরা।

৩০ জানুয়ারি চূড়ান্ত ভোট ডাকাতির প্রস্তুতি চলছে ঢাকার দুই সিটিতে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার কথা উল্লেখ করে রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার প্রাণনাশের উদ্দেশে প্রায় ২ বছর যাবৎ বিনা অপরাধে বন্দি রাখা হয়েছে। বিনা চিকিৎসায় তাকে পঙ্গু করে ফেলা হয়েছে। ৭৫ বছর বয়স্ক দেশনেত্রীর জীবন প্রতি মূহুর্তে শঙ্কার মধ্য দিয়ে যাচ্ছে। সরকারের মদদে তার গুরুতর অসুস্থতা গোপন করা হচ্ছে। তিনি এখন কি অবস্থায় আছেন তা কাউকে জানতে দেয়া হচ্ছে না। 

টিএস/টিএফ

আরও পড়ুন