• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ১০:২৫ এএম

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বগুড়ার এমপি মান্নান

জাগরণ প্রতিবেদক
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বগুড়ার এমপি মান্নান
বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আবদুল মান্নান- ফাইল ছবি

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আবদুল মান্নান। শারীরিক অবস্থা সংকটাপন্ন। রাজধানীর ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় বুকে ব্যথা উঠলে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয় আবদুল মান্নানকে। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাত ১১টায় লাইফ সাপোর্টে নেয়া হয়। তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন।

আওয়ামী লীগের দফতর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন মান্নান। সন্ধ্যায় সেখানেই বুকে ব্যথা দেখা দিলে তাকে হাসপাতালে নেয়া হয়।

আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদে জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা ৩য় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে মান্নান পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

এইচএস/টিএফ

আরও পড়ুন