• ঢাকা
  • রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ০২:১২ পিএম

উনারা অভিযোগে ব্যস্ত, আমরা গণসংযোগে

ঐতিহ্যের ঢাকাকে পুনরুদ্ধার করতে চান তাপস

জাগরণ প্রতিবেদক
ঐতিহ্যের ঢাকাকে পুনরুদ্ধার করতে চান তাপস
নির্বাচনি গণসংযোগে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস - ছবি : জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রতিপক্ষের অভিযোগ প্রসঙ্গে বলেছেন, ‘উনারা অভিযোগ নিয়ে ব্যস্ত, আমরা গণসংযোগ নিয়ে ব্যস্ত।’ শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে পুরান ঢাকার নাজিরা বাজার থেকে ৮ম দিনের মতো নির্বাচনি গণসংযোগ শুরু করে তিনি সাংবাদিকদের এমন মন্তব্য করেন। এসময় দলীয় নেতাকর্মীদের তিনি নির্বাচনি আচরণবিধি যেন লঙ্ঘন না হয় সেই বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দেন।  

তাপস বলেন, প্রতীক বরাদ্দের পর থেকে আমরা যে গণসংযোগ শুরু করেছি তাতে ঢাকাবাসীর অনেক সাড়া পাচ্ছি। আমরা স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি, ঢাকাবাসী তা স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করেছে বলে আমি মনে করি। আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আমাকে নির্বাচিত করবে বলে আমি আশাবাদী। এসময় তিনি ৩৪ নম্বর ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থী মীর সমীর ও মহিলা কাউন্সিল রুনা হুমায়ুন পারভীনকে পরিচয় করিয়ে দেন।  

প্রতিপক্ষের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের নেতাকর্মী ও জনগণের মাঝেও একটি উৎসবমুখর সুষ্ঠু পরিবেশ আছে। উনারা অভিযোগ নিয়ে ব্যস্ত, আমরা গণসংযোগ নিয়ে ব্যস্ত। 

তিনি বলেন, আমি একমাত্র মেয়র প্রার্থী যিনি এই ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে উন্নয়নের বিষয়ে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি। আমরা ৫টি ভাগে আমাদের রূপরেখা আমরা ভাগ করেছি। প্রথমত, ঐতিহ্যের ঢাকা, গর্বের ঢাকা। আমরা সেই গর্বের ও ঐতিহ্যের ঢাকাকে পুনরুদ্ধার করতে চাই। এই ঐতিহ্যবাসী ঢাকার সংস্কৃতি, ঐতিহ্য এবং এর স্বকীয়তাকে আমরা পুনরুজ্জীবিত করব।  আমাদের ৫টি রূপরেখা হলো- ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা। এই ৫টির সমন্বয়ে আমাদের উন্নয়ন পরিকল্পনা হবে। 

এএইচএস/ এফসি