• ঢাকা
  • শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২০, ০৩:১৯ পিএম

বাপ ও চাচার অভিজ্ঞতায় ইশরাক বাসযোগ্য ঢাকা গড়বে : মির্জা আব্বাস

জাগরণ প্রতিবেদক
বাপ ও চাচার অভিজ্ঞতায় ইশরাক বাসযোগ্য ঢাকা গড়বে : মির্জা আব্বাস
ইশরাক হোসেনের নির্বাচনি গণসংযোগে মির্জা আব্বাসসহ অন্যরা - ছবি : জাগরণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সাবেক সফল মেয়র সাদেক হোসেন খোকার সুযোগ্য সন্তান। আমি নিজে ঢাকার মেয়র ছিলাম, সাদেক হোসেন খোকাও ঢাকার মেয়র ছিলেন। তখন ঢাকার এই পরিণতি ছিল না। ঢাকা একটি গোছালো শহর ছিল। তিনি নগরবাসীকে উদ্দেশ করে বলেন,  ইশরাক একজন যোগ্য প্রার্থী। আপনারা তাকে ভোট দিয়ে নির্বাচিত করুন। সিটি করপোরেশন পরিচালনায় আমার ও সাদেক হোসেন খোকার (বাবা ও চাচা) যে অভিজ্ঞতা তা সমন্বয় করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন একটি সুন্দর বাসযোগ্য ঢাকা শহর গড়ে তুলতে সক্ষম হবেন।

সোমবার (২০ জানুয়ারি) সিটি করপোরেশন নির্বাচনের একাদশতম দিনের প্রচারণা শুরুর আগে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে ইশরাকের নির্বাচনি প্রচারের শুরুতে ‘কম বয়সী ইশরাক’-এর সরকারদলীয় প্রার্থীর সমালোচনার জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় ইশরাক হোসেন বলেন, ১৯৭১ সালে ছাত্র সমাজ বুকের রক্ত দিয়ে স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন, সেই তরুণ সমাজই আগামী দিনে বাংলাদেশকে তার সঠিক ঠিকানায় পৌঁছে দিতে সক্ষম হবে। 

তরুণ সমাজকে উদ্দেশ করে ইশরাক বলেন, ‘আপনারা আমার সঙ্গে থাকুন; ধানের শীষের প্রতীকে ভোট দিন। আমরা দেখিয়ে দেব তরুণরাও পারে। তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ছাত্রসমাজ অগ্রণী ভূমিকা পালন করেছিল। তরুণ ভাই তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল স্বাধীনতা অর্জনের জন্য। তাই যারা তরুণদের বয়স নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করে আমরা তাদের দেখিয়ে দিতে চাই আমরা তরুণরাও নেতৃত্ব দিতে পারি।’

গণসংযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর শরাফত আলী সফু, শ্রমিক দল নেতা মোস্তাফিজুর রহমানসহ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

টিএস/ এফসি