• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০, ০৯:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২০, ০৯:৪৮ পিএম

রোহিঙ্গা ইস্যুতে গাম্বিয়াকে বিএনপির ধন্যবাদ

রোহিঙ্গা ইস্যুতে গাম্বিয়াকে বিএনপির ধন্যবাদ
স্থায়ী কমিটির বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অন্যান্যরা ● জাগরণ

রোহিঙ্গাদের সুরক্ষায় ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে(আইসিজে) সিদ্ধান্তের জন্য গাম্বিয়া সরকারকে ধন্যবাদ জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে গুলশানে স্থায়ী কমিটির বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

স্কাইপির মাধ্যমে লন্ডন থেকে তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, গাম্বিয়ার মামলার জন্য আন্তর্জাতিক আদালত যথার্থই রায় আদালত দিয়েছে। এজন্য আমরা দেশটিকে ধন্যবাদ জানাচ্ছি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে গাম্বিয়ার করা এক আবেদনের প্রেক্ষিতে আইসিজের ১৭ সদস্যের বিচারক প্যানেল অন্তর্বতীকালীন আদেশ দেন।

ভারতীয় সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ অবিলম্বে এ রকম হত্যাকাণ্ড বন্ধের দাবি জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটি।

মির্জা ফখরুল বলেন, বৈঠকে সিটি নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ কমিশনারদের প্রচারণায় হামলার ঘটনা এবং বিভিন্ন স্থানে তাদের পোস্টার ছিঁড়ে ফেলার নিন্দা জানানো হয়েছে।

ফখরুল বলেন, ইভিএম বাতিল করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো স্থায়ী কমিটির বৈঠক থেকে। 

তিনি বলেন, আমরা মনে করি এই ব্যবস্থাকে শুধু কারচুপি নয়, ফলাফল বদলিয়ে দেয়ার যথেষ্ট সুযোগ রয়েছে যেটা এই মেশিনের মাধ্যমে করা সম্ভব।

টিএস/এসএমএম

আরও পড়ুন