• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ০১:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২০, ০১:২৩ পিএম

গণসংযোগে তাবিথ আউয়াল

ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়ার মুক্তির পথ তরান্বিত করুন

ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়ার মুক্তির পথ তরান্বিত করুন
নির্বাচনী প্রচারণায় তাবিথ আউয়াল 

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, দুর্নীতি ও দুঃশাসনের সঙ্গে আপোস করেন নাই বলেই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে না। ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দিলে খালেদা জিয়ার মুক্তির পথ তরান্বিত হবে। তাকে আর আটক রাখা যাবে না।
 
শনিবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় মিরপুর ৬ নং সেকশন কাঁচাবাজার এলাকায় গণসংযোগ শুরু করার আগে তিনি এসব কথা বলেন। 

ধানের শীষের প্রচারণায় হামলা ও নির্বাচন কমিশনের ভূমিকা প্রসঙ্গে তাবিথ আউয়াল বলেন, দুঃখজনকভাবে বলতে হচ্ছে, নির্বাচন কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেনি। এ জন্য সামগ্রিকভাবে নির্বাচনে একটি নেতিবাচক প্রভাব পড়েছে। তারপরও আমাদের মনোবল শক্ত আছে, আমরা ইতিবাচক ভূমিকায় আছি, এ ভূমিকায়ই থাকবো। তিনি বলেন, ভোটারদের মন এখন ১ ফেব্রুয়ারির দিকে, ভোটাররা কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমরা জয়লাভ করবো। 

ইভিএম প্রসঙ্গে তাবিথ আউয়াল বলেন, ইভিএমের ব্যাপরে আমাদের জোর আপত্তি রয়েছে, আমরা ইসিকে অনুরোধ করছি, আমার সব যুক্তিগুলো আমলে নিয়ে ইভিএম এ নির্বাচনের জন্য বন্ধ রাখুন। অন্তত এ নির্বাচনে ব্যালটে ভোট নিন। ভবিষ্যতে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ আলোচনা করে এ বিষয়ে করণীয় ঠিক করা যাবে বলেও উল্লেখ করেন তাবিথ আউয়াল।

নির্বাচনী প্রচারণায় তাবিথ আউয়াল 

তাবিথ আউয়াল বলেন, মিরপুরে চাঁদাবাজি ও মাদক ব্যবসা চলছে। আমরা বিজয়ী হলে এসব নির্মূলে কাজ করবো। কাউকে অন্যায় করতে দেয়া হবে না। মিরপুর গার্মেন্ট শিল্প এলাকা। এখানে কর্মীদের নিরাপত্তা নেই। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করবো।
 
বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, বস্তিবাসীদের উচ্ছেদ করতে বারবার পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেয়া হচ্ছে। এতে বস্তিবাসীরা অনেক কষ্টে আছেন। আমরা নির্বাচিত হতে পারলে তাদেরকে পূর্নবাসন করা হবে।

তাবিথ আউয়াল বলেন, আমরা ভোটারদের মাঝে প্রচারণা চালিয়ে যাচ্ছি, আর কোনো অঘটন ঘটুক তা চাই না। যতো বাধা আসুক আমরা শৃঙ্খলা ভাঙবো না। কারণ আমাদের মূল শক্তি হচ্ছে জনগণ, তারা আমাদের সঙ্গে আছেন। প্রচারে নেমে আমরা জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। প্রতিনিয়ত আমাদের প্রচারে লোকজন বাড়ছে।
এ সময়ে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেনসহ বিএনপি তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ এলাকায় গণসংযোগ শেষে তাবিথ আউয়াল দুপুর ২টায় ইসিবি চত্বরে পথসভা ও গণসংযোগ করবেন।

টিএস/বিএস