• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২০, ০২:৩৮ পিএম

ইশরাকের প্রচারণায় হামলা, সংঘর্ষ গুলি ও লাঠিচার্জে আহত ৩০

ইশরাকের প্রচারণায় হামলা, সংঘর্ষ গুলি ও লাঠিচার্জে আহত ৩০
গোপীবাগে ইশরাক হোসেনের নির্বাচনি গণসংযোগে হামলায় আহত যুবক - ছবি : জাগরণ

পুরান ঢাকার গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারণায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। রোববার (২৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে এ হামলা চালানো হয়। এতে ইশরাক, বেশ কয়েকজন সাংবাদিক ও  বিএনপি নেতাকর্মীসহ ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ ঠেকাতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে, লাঠিচার্জ করে। এসময় দুপক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়া ও মারমারির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ, লাঠি ও ইটের আঘাতে আহত ১৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।   

জানা গেছে, আজ সকাল সাড়ে ১১টায় প্রকৌশলী ইশরাক বাসার পাশ থেকে প্রচারণা শুরু করেন। নেতাকর্মীদের নিয়ে গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে দিয়ে গণসংযোগ চালানোর সময় একটি নির্মাণাধীন ভবনে স্থাপিত একজন কাউন্সিলরের অফিসের সামনে ওঁত পেতে থাকা বেশ কয়েকজন দুর্বৃত্ত রাস্তার দুপাশ থেকে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় লাঠি ও রড দিয়ে আঘাত এবং ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এসময় গণসংযোগে থাকা নেতাকর্মীরা আত্মরক্ষার্থে আশপাশের বাড়িতে আশ্রয় নেন। কেউ কেউ ইশরাককে নিয়ে রাস্তার পাশে বাড়ির গেটের আড়ালে দাঁড়ান। প্রায় আধা ঘণ্টা পর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে ধাওয়া ও ফাঁকা গুলি ছোঁড়ে। পাশাপাশি লাঠিচার্জ করে সংঘর্ষকারীদের সরিয়ে দেয়। এরপরই পরিস্থিতি কিছুটা শান্ত হয়। 

দুপুর পৌনে ২টায় ইশরাক হোসেন গোপীবাগে তার বাসায় অবস্থান করছিলেন। তিনি সেখানে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে গোপীবাগের বাসার সামনে থেকে প্রচারণা শুরু করি। উইমেন্স কলেজের সামনে গেলে নির্মানাধীণ ভবনে স্থাপিত একটি কাউন্সিলর অফিসের পাশ থেকে এ হামলা চালানো হয়। আমার অনেক নেতাকর্মী মারাত্মকভাবে আহত হয়েছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাব। 

এইচ এম/ এফসি