• ঢাকা
  • রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৮:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২০, ০৮:৪৩ পিএম

২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক ঘেরাও করবে বাম জোট

জাগরণ প্রতিবেদক
২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক ঘেরাও করবে বাম জোট

ব্যাংকিং ও আর্থিক খাতে অনিয়ম, দুর্নীতি, লুটপাটের প্রতিবাদে আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ।

তিনি বলেন, ব্যাংকিং ও আর্থিক খাতের এই সমস্যা জাতীয় সমস্যা। বাংলাদেশের দুর্নীতির বিরুদ্ধে আইন আছে কিন্তু বাস্তবতা নেই। দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষক যদি ক্ষমতায় থাকে তাহলে কীভাবে দুর্নীতি রোধ হবে। আন্দোলনের মাধ্যমে জনগণকে সচেতন করতে হবে।

তিনি আরো বলেন, ব্যাংকিং সেক্টরের আর্থিক নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান হল বাংলাদেশ ব্যাংক। তাদের যতটুকু ক্ষমতা আছে তা কেন প্রয়োগ করা হচ্ছে না। বাংলাদেশ ব্যাংকের শাসনক্ষমতায় যারা আছেন তারা যেন সঠিকভাবে দায়িত্ব পালন করেন সেজন্যই আগামী ২৬ ফেব্রুয়ারি সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে আমরা জমায়েত হব এবং বাংলাদেশ ব্যাংক ঘেরাও করে মিছিল করব।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ইব্রাহিম খালেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাশেদ আল মাহমুদ তিতুমীর, কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

এইচ এম/ এফসি