• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৫:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৫:৫৩ পিএম

বঙ্গবন্ধু যা পারেননি, তার মেয়ে করে দেখিয়েছে : কর্নেল অলি

বঙ্গবন্ধু যা পারেননি, তার মেয়ে করে দেখিয়েছে : কর্নেল অলি
আলোচনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ ● জাগরণ

এলডিপির সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, বর্তমানে আমরা পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় আছি। তখন আমরা বিনা বাধায় বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছি, কিন্তু এখন ন্যায্য দাবি নিয়েও মাঠে নামা যায় না।

তিনি বলেন, বঙ্গবন্ধু শত চেষ্টা করেও একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে পারেননি কিন্তু তার মেয়ে তা করে দেখিয়েছেন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর কারওরান বাজারের এফডিসি মোড়ে এলডিপি কার্যালয়ে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, দেশে আইনের শাসন নাই, মানুষের অধিকার নাই। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা নাই, ব্যাংকে টাকা নাই, ন্যায় বিচার নাই, সর্বত্র দুর্নীতি ও স্বজন প্রীতি। জনগণ এর থেকে মুক্তি চায়।

এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, যে কোনও সময় এ সরকারের পতন হবে।

বিএনপির উদ্দেশে দলটির সাবেক এই নেতা বলেন, হয় সঠিক নেতৃত্ব দেন, না হলে আমাদের কাছে নেতৃত্ব ছেড়ে দেন। সঠিক নেতৃত্ব দিলে আমরা মেনে নেব। মুক্তিমঞ্চ গঠন হয়েছিল জনগণকে মুক্তি দেয়ার জন্য। জাতীয় মুক্তিমঞ্চ কোনও মিটিং করলে আপনাদের গাত্রদাহ হয় কেন?

এলডিপির মহাসচিব রেদোয়ান আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মে. জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীরপ্রতিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জমিয়তে ওলামা ইসলামের যুগ্ম মহাসচিব মনির হোসেন কাসেমী, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসমাইলসহসহ আর‌ও অনেকে। 

টিএস/এসএমএম