• ঢাকা
  • রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০২:০০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০৮:০৮ পিএম

‘শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না’

জাগরণ প্রতিবেদক
‘শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না’
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না।পাপিয়ার মতো অপরাধীদেরও ছাড় নেই।পাপিয়ার বিচার হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সংগঠক মাহমুদুস সামাদ, কেএম শহীদুল্লাহসহ আরও অনেকে।

দলের কেউ অপরাধ করে পার পাবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, একমাত্র আওয়ামী লীগই পারে নিজ দলের অপরাধীদের বিচার করতে।

তিনি বলেন, অতীতে কোনও সরকার, কোনও প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি নিজ দলের অপরাধীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। কিন্তু আওয়ামী লীগে অপরাধের বিচার হবে। অপরাধীর কোনও ক্ষমা নেই। এর ধারাবাহিকতায় পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে।

ওবায়দুল কাদের বিডিআর হত্যাকাণ্ডের বিচার সম্পর্কে বিএনপি মহাসচিবের এক বক্তব্য প্রসঙ্গে বলেন, পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি। মির্জা ফখরুল সাহেব বলেছেন, তারা ক্ষমতায় এলে নতুন করে বিচার করবেন। ফখরুল সাহেব নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁজতে সাপ বেরিয়ে যাবে। পিলখানা হত্যাকাণ্ডের দিন খালেদা জিয়া সকাল ৭টায় বাসা থেকে বেরিয়ে কোথায় গিয়েছিলেন কোনও হদিস নেই। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে উঠেন না, তিনি এত সকালে কোথায় গেলেন। ভোর ৫টা থেকে তারেক রহমানের সঙ্গে ১১ বার ফোনে কথা হয়েছিল। কি কথা হয়েছিল, এসব বেরিয়ে আসবে নতুন করে বিচার করতে গেলে।

এএইচএস/এসএমএম