• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২০, ০৫:১৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২০, ০৬:১৪ পিএম

শনিবার সারাদেশে বিক্ষোভের ডাক বিএনপির

শনিবার সারাদেশে বিক্ষোভের ডাক বিএনপির

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) ঢাকা মহানগরসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির দিয়েছে বিএনপি।

ওইদিন ঢাকায় দুপুর ২টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতা-কর্মীকে বিক্ষোভ কর্মসূচি সফল করার জন্য আহ্বান জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের পর পরেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী আহমেদ বলেন, এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসাশ্রয়ী নীতি আবারও প্রকাশ পেয়েছে। সরকার মুক্তিপণ আদায়ের মতোই দেশনেত্রীকে অন্যায়-অন্যায্য ও সব আইনি অধিকার লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছে।

তিনি বলেন, রাষ্ট্রের মালিকানা এখন আর জনগণের নেই। তা এখন অবৈধ শাসকগোষ্ঠীর অত্যাচারী যন্ত্রের হাতে। রাষ্ট্রের বিভিন্ন অঙ্গ ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে নিপীড়ন যন্ত্রে পরিণত করা হয়েছে। মানুষের ন্যায়-বিচার পাওয়ার আর কোনও জায়গা নেই। সরকারের নেক নজরে পড়ার জন্য প্রতিষ্ঠানগুলো নিজেদের স্বাধীনতা ত্যাগ করে সরকারের দাসত্ব করাটাকেই সাফল্য মনে করছে।  

তিনি বলেন, বিনা চিকিৎসায় দেশনেত্রীকে শোচনীয় দুর্দশায় উপনীত করার কৌশলী চক্রান্ত চালাচ্ছে সরকার। সেজন্য আদালতের কাঁধে বন্দুক রেখে তাদের সেই টার্গেট বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আদালতকে ব্যবহার করে গুরুতর অসুস্থ দেশনেত্রীর জামিন ও চিকিৎসা নিয়ে সরকারের ছিনিমিনি খেলার অপরিণামদর্শিতার মাশুল একদিন দিতে হবে। 

টিএস/এসএমএম