• ঢাকা
  • বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১৭, ২০২০, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৭, ২০২০, ০৪:৫৪ পিএম

‘বিএন‌পি এখনও ছোটমনের পরিচয় দিয়ে যাচ্ছে’ 

জাগরণ প্রতিবেদক
‘বিএন‌পি এখনও ছোটমনের পরিচয় দিয়ে যাচ্ছে’ 
এক শিশুর হাতে খাবারসহ অনান্য সামগ্রী তুলে দিচ্ছেন মোহাম্মদ নাসিম ● জাগরণ

কোভিড-১৯ নি‌য়ে সরকা‌রের বিরু‌দ্ধে বিএন‌পির বিষোদ্গার বক্তব্য ‘ভুল রাজনী‌তিরই ব‌হির্প্রকাশ’ ব‌লে ম‌ন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপ‌তিমণ্ডলির সদস্য মোহাম্মদ নাসিম।

তি‌নি ব‌লেন, যে কোনও ধরনের দুর্যোগে আওয়ামী লীগ দেশের মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও জনগণকে সাথে নিয়ে ক‌রোনাভাইরাসসহ সব ধরনের সঙ্কট মোকাবেলা করে এ‌গি‌য়ে যা‌বে।

মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর আজিমপুরে এতিমখানায় খাবার, বস্ত্র ও ক‌রোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ কর্মসূচি শেষে তিনি এসব কথা ব‌লেন। 

আওয়ামী লী‌গে‌র ত্রাণ ও সমাজকল্যাণ উপক‌মি‌টির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে মোহাম্মদ না‌সিম ব‌লেন, মু‌জিবব‌র্ষের অনুষ্ঠান জাঁকজমকভা‌বে হওয়ার কথা থাক‌লেও ক‌রোনাভাইরা‌সের প্রাদুর্ভা‌বের কার‌ণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা অনুষ্ঠান সী‌মিত ক‌রে‌ছেন। অথচ বিএনপি এ নি‌য়ে এখনও অপরাজনীতি করেই যাচ্ছে। সরকা‌রের এ‌তো পদ‌ক্ষেপ নেয়ার পরও তারা এখনও ‘ছোট মন’ এর পরিচয় দিয়ে যাচ্ছে।

‌তি‌নি ব‌লেন, বিএনপি বলছে করোনাভাইরাস নিয়ে লুকোচুরি করা হচ্ছে। কিন্তু আমার প্রশ্ন হলো- কোথায় লুকোচুরি হচ্ছে? গণমাধ্যমের কর্মীরা জানেন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের পক্ষ থেকে কি ধরনের গুরুত্বপূর্ণ সব পদক্ষেপ এবং সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পদক্ষেপ আমরা জনগণকে জানাচ্ছি।

যারা করোনাভাইরাস সঙ্কট নিয়ে রাজনীতি করে তাদের আমি বলতে চাই, আপনারা চিরদিনই ভুল রাজনীতি করেছেন। তবে বাঙা‌লি চিরদিনই যে কোনও সঙ্কট মোকাবিলা করে জয়লাভ করেছে, এবারও করোনাভাইরাস পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবেলা করে নিয়ন্ত্রণ করতে পারবে।

আওয়ামী লীগ জনগ‌ণের জন্য রাজনী‌তি ক‌রে এই মন্তব্য করে নাসিম ব‌লেন, শুধু ভোট চাওয়া, ক্ষমতায় আসার রাজনীতি নয়; প্রতিটি সঙ্কটে অতীতে যেমন শেখ হাসিনার সরকার এবং আওয়ামী লীগ জনগণের পাশে ছিল তেমনি করোনাভাইরাসেও জনগণের পাশে থেকে এই সঙ্কট মোকাবেলা করে জয়ী হবে।

সা‌বেক স্বাস্থ্যমন্ত্রী ব‌লেন, যখন ডেঙ্গুর প্রাদুর্ভাব হয় সেই সময়েও আমরা গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছিলাম। আজও অত্যন্ত দক্ষতার সঙ্গে চিকিৎসক-নার্সরা এই ব্যাধির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। যেখানে সারা দুনিয়া আক্রান্ত হয়েছে। ইউরোপ-আমেরিকা, চীন থেকে শুরু করে এমন কোনও দেশ নেই যে দেশ এই ভাইরাসে আক্রান্ত হয়‌নি। বাংলাদেশে আমরা আল্লাহর রহমতে এখনও এই ভাইরাস নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

তি‌নি ব‌লেন, বঙ্গবন্ধুর সাহসিকতার জন্য আমরা স্বাধীন দেশ পেয়েছিলাম আর এখন শেখ হাসিনার সাহসিকতার জন্য যে কোনও সঙ্কট, যে কোনও দুর্যোগ মোকা‌বেলা করতে পারে বাংলাদেশ।

এএইচএস/এসএমএম