• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ২৭, ২০২০, ১০:০৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৭, ২০২০, ১০:০৮ পিএম

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই
সানাউল্লাহ মিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া আর নেই। 

শুক্রবার (২৭ মার্চ) রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টা ১০ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

বেগম জিয়ার আরেক আইনজীবী মেসবাহ কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সানাউল্লাহ মিয়ার জানাযার বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। পরিবারের সঙ্গে আলোচনা করে তার জানাযা এবং দাফনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

তিনি কিডনিতে সমস্যার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন।

সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। গত বছরের ৩ জানুয়ারি তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। সেই থেকে তার মুখের বাঁ পাশ বেঁকে যায়। দীর্ঘদিন বিদেশে চিকিৎসার পর দেশে ফেরেন তিনি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত থেকে সানাউল্লাহ মিয়ার শরীর প্রচণ্ড খারাপ হলে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে এনে ভর্তি করানো হয়। শুক্রবার (২৭ মার্চ) বিকালে শারীরিক অবস্থার আরও অবনতি হয়। চিকিৎসকরা বলেন তিনি নিউমোনিয়ায় আক্রান্ত। 

দীর্ঘদিন আইন পেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গেও জড়িত সানাউল্লাহ মিয়া। ১/১১ সরকারের সময় দলীয় নেত্রীর মামলা পরিচালনা করে সবার নজরে আসেন। তবে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এর কিছুদিন পরই স্ট্রোক করে অসুস্থ হন তিনি।  

সানাউল্লাহের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসএমএম