• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২০, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০২০, ০৪:০১ পিএম

‘বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা’

‘বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা’

পবিত্র রমজান মাসে যারা বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, রমজান মাসে এক শ্রেণির মুনাফাখোর ও মজুদদার বাজার অস্থিতিশীল করতে চায়, সরকার এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

রোববার (২৬ এপ্রিল) সকালে রাজধানীতে নিজের সরকারি বাসভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের এসব কথা বলেন।

করোনা নিয়েও বিএনপি পুরানো নালিশের রাজনীতি শুরু করছে উল্লেখ করে তিনি বলেন, করোনা নিয়ে সরকার নাকি তথ্য গোপন করছে, কী গোপন করছে তা পরিষ্কারভাবে বলা উচিত ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের।

করোনা সঙ্কট একটি বৈশ্বিক দুর্যোগ, এখানে তথ্য লুকোচুরির কোনও বিষয় নেই। বর্তমান বিশ্বে তথ্য ‘লুকোচুরি’ হাস্যকর বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সঙ্কটের মধ্যেও সম্ভাবনা দেখতে পান, সততা ও সাহসই হচ্ছে তার শক্তির উৎস। এই সঙ্কট মোকাবেলায় সরকার দিনরাত পরিশ্রম করে যাচ্ছে, এটাই বিএনপির গাত্র দাহের কারণ।

বিএনপিকে এই দুর্যোগে ইতিবাচক রাজনীতি করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গুজব নির্ভর ও নেতিবাচক রাজনীতি পরিহার করুন।

করোনাযুদ্ধে যারা সাহসিকতার সাথে জীবন বাজি রেখে মাঠে কাজ করছেন, তাদের আন্তরিক ধন্যবাদ জানান আওয়ামী লীগ নেতা।

করোনাভাইরাস মোকাবেলায় সম্মুখ যোদ্ধাদের মধ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এবং বাংলাদেশ পুলিশের সদস্যরা বেশি আক্রান্ত হয়েছেন।

এসএমএম

আরও পড়ুন