• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৬, ২০২০, ০৫:২৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২০, ০৫:২৮ পিএম

‘ভাসমানদের খুঁজে বের করে ত্রাণের ব্যবস্থা করুন’

জাগরণ প্রতিবেদক
‘ভাসমানদের খুঁজে বের করে ত্রাণের ব্যবস্থা করুন’
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

ভাসমান, দরিদ্র, খোলা আকাশের নিচে বসবাস করেন এমন লোকদের খুঁজে বের করে তালিকার মাধ্যমে ঈদের আগেই ত্রাণ দেয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৬ মে) সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রমের ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, অনেকেই আছেন যাদের ঘরে ত্রাণ পৌঁছে দেয়া বাস্তবেই সম্ভব নয়। কারণ তাদের ঘর নেই, ভাসমান। ফ্লাইওভার, রেলস্টেশন, বাস টার্মিনাল ও খোলা আকাশের নিচে তারা জীবন-যাপন করছেন। তাদের মধ্যে অনেক অসহায় শিশু আছে। অনেক বয়স্ক অসহায় মানুষ আছে। খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই তাদের ত্রাণ সাহায্যের ব্যবস্থা করবেন। এটা আপনাদের কাছে বিশেষ অনুরোধ।

ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোনও ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না হুঁশিয়ার দিয়ে তিনি আরও বলেন, ত্রাণ বিতরণে যারা অনিয়ম করবেন তারা দলীয় লোক হলেও রেহাই পাবেন না।

এসএমএম

আরও পড়ুন