• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৫, ২০২০, ০৫:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০২০, ০৫:২৭ পিএম

আবারও করোনা নিয়ে সরকারের সমালোচনায় ফখরুলের

জাগরণ প্রতিবেদক
আবারও করোনা নিয়ে সরকারের সমালোচনায় ফখরুলের
সংগৃহীত ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সরকারের বিভিন্ন পর্যায়ের মধ্যে সমন্বয় নেই। তাই ভাইরাসটি দেশে ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ মে) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে এই মন্তব্য করেন। এ সময় করোনায় দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এই অবস্থায় সরকারের একার পক্ষে সবকিছু সামাল দেয়া সম্ভব নয়। সবাইকে সাথে নিয়ে ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে সরকারকে পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন মির্জা ফখরুল।

এক প্রশ্নের জবাবে বলেন, সরকারের নির্দেশ এত অসামঞ্জস্যপূর্ণ, দায়িত্বের লেশ নেই, সমন্বয় নেই। এ ছাড়া প্রণোদনার ঋণ প্রসঙ্গে বলেন, মেগা প্রজেক্টের চুরি বন্ধ করলেই অনেক মানুষকে সাহায্য করা যেত।

খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে জানতে চাওয়া হলে বিএনপি মহাসচিব বলেন,  যেমন ছিলেন, তার চেয়ে খারাপ হয়নি, স্থিতিশীল আছেন।

মির্জা ফখরুল বলেন, এবারের ঈদুল ফিতর একদমই ভিন্ন রকম। করোনাভাইরাসের মহামারি বিশ্বকে উলোট-পালোট করে দিয়েছে। সামাজিক নৈকট্যকে দূরত্ব পরিণত করেছে। এবারের ঈদে ব্যক্তি নিরাপত্তাই প্রধান হয়ে দাঁড়িয়েছে। তিনি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। দল ও চেয়ারপারসনের পক্ষ থেকেও শুভেচ্ছা জানান।

জিয়াউর রহমানের কবর জিয়ারতে মির্জা ফখরুলের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

এসএমএম