• ঢাকা
  • রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ৫, ২০২০, ০৩:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৫, ২০২০, ০৩:৪৩ পিএম

গণপরিবহন সংশ্লিষ্টদের ওপর ক্ষুব্ধ সেতুমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
গণপরিবহন সংশ্লিষ্টদের ওপর ক্ষুব্ধ সেতুমন্ত্রী
ওবায়দুল কাদের ● সংগৃহীত

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় ও অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো সংশ্লিষ্টদের প্রতিশ্রুতি ভঙের শামিল বলে ক্ষুব্দ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ জুন) সকালে সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, উন্নত দেশগুলো অর্থনীতির শক্তভীত এবং স্বাস্থ্যখাতের সক্ষমতা নিয়েও করোনা ব্যবস্থাপনা ও চিকিৎসায় হিমশিম খাচ্ছে। এজন্য আক্রান্ত হলে চিকিৎসার পাশাপাশি মনোবল ধরে রাখতে হবে। মনের শক্তি ও প্রতিরোধক্ষমতা বাড়লে রোগের শক্তি কমে যায়। এসময়, আওয়ামী লীগ নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে সমন্বয়ের মাধ্যমে মানুষের পাশে থাকার আহবান জানান তিনি।

করোনা আক্রান্তদের সঠিক সেবা প্রদানের পাশাপাশি সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে করোনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি, পরিবার ও কর্মক্ষেত্রে সুরক্ষা ও ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ জরুরি। তাই প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে কাজ চালিয়ে যাবার পাশাপাশি সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকেও স্বেচ্ছাসেবীরা প্রশিক্ষণ দিতে পারবে বলে অভিমত ব্যক্ত করেন কাদের।

চারদিনের স্বেচ্ছাসেবী প্রশিক্ষণে এক’শ জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন। পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে এমন আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির।

এসএমএম

আরও পড়ুন