• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৭, ২০২০, ০১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৭, ২০২০, ০১:৩৯ পিএম

বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহবান কাদেরের

বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহবান কাদেরের
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তার বাসভবন থেকে ব্রিফিংকালে একথা বলেন।

তিনি বলেন, এবারের ৭ জুন মুজিবশতবর্ষে হওয়ায় এর তাৎপর্য অনেক গভীর, তবে করোনার এই পরিস্থিতিতে এবারের ছয় দফা ভিন্ন প্রেক্ষাপটে পালিত হচ্ছে।

দলমত নির্বিশেষে সবার প্রতি করোনা মোকাবেলার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতি করার সময় এখন নয়, বর্তমান পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। একদিকে মানুষকে বাঁচানো অন্যাদিকে করোনা প্রতিরোধের চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হবে বলেও জানান তিনি।

ঐতিহাসিক ছয় দফা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ছয় দফা বাঙালির মুক্তির সনদ। ছয় দফা ভিত্তিক ১১ দফা আন্দোলনের ফলশ্রুতিতে আগরতলা ষড়যন্ত্র মামলায় বন্দি জাতির পিতা বঙ্গবন্ধুর কারামুক্তি ঘটে, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়। তিনি এই ছয় দফাকে স্বাধিকার সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক বলেও আভিহিত করেন।

এসএমএম

আরও পড়ুন