• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২০, ০৫:৫০ পিএম

দেশব্যাপী দুর্নীতির মহা উৎসব চলছে : খন্দকার লুৎফর রহমান

জাগরণ ডেস্ক
দেশব্যাপী দুর্নীতির মহা উৎসব চলছে : খন্দকার লুৎফর রহমান
নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জাগপা ঢাকা মহানগর আয়োজিত "দুর্নীতির কালো থাবা : কোন পথে বাংলাদেশ"-শীর্ষক আলোচনা সভা। ছবি-জাগরণ

দুর্নীতি ক্যান্সারে রুপ নিয়েছে, দেশে দুর্নীতির মহা উৎসব চলছে বলে মন্তব্য করেছেন জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান। তিনি বলেন, সরকারের সর্বস্তরে আজ দুর্নীতিবাজদের জয়জয়কার। ক্ষমতাসীন আওয়ামী সরকারের আমলে দুর্নীতি সর্বকালের সব রেকর্ড ভঙ্গ হয়েছে। করোনা মহামারীর সময়েও অবিশ্বাস্য গতিতে চলছে দুর্নীতির এক্সপ্রেস ট্রেন। এই দ্রুত গতির ট্রেন থামানোর বদলে নানাভাবে প্রশ্রয় দিয়ে আসা হচ্ছে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা ঢাকা মহানগর আয়োজিত "দুর্নীতির কালো থাবা : কোন পথে বাংলাদেশ"-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতিবাজদের শাস্তির বদলে রক্ষার চেষ্টায় নিবেদিত সরকারের মন্ত্রীরা, ফলে অনিয়ম-দুর্নীতি ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। দুর্নীতিবাজরা যেন দুর্নীতির উল্লাসের নৃত্য করছে এবং এই করোনাকালে বাধাহীন দুর্নীতির উৎসব চলছে বিভিন্ন সেক্টরে। সরকারি প্রকল্পে অনিয়মের খবর প্রকাশের পর নড়েচড়ে বসেছে কোনো কোনো কর্তৃপক্ষ, গঠিত হয় তদন্ত কমিটি। তবে তা খুব কমই আলোর মুখ দেখে। শাস্তির বদলে অদৃশ্য কারণে রেহাই পায় দুর্নীতিবাজরা। তারপর বীরদর্পে তারা অব্যাহত রাখে দুর্নীতি।

জাগপা সভাপতি বলেন, দুই একজন প্রতারক কে ধরে দুর্নীতি, প্রতারণা বন্ধ হবেনা, দুর্নীতির সাথে যারা সংশ্লিষ্ট সে যতবড় হোক না কেন তাকে গ্রেফতার করতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, দেশকে রক্ষা করতে হলে, জনগনের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত করতে হলে গণআন্দোলনের কোন বিকল্প নাই। তাই সখর গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে চলমান দুর্নীতি ও দুবৃত্তায়নের বিরুদ্ধে ঐক্যবদ্ধবাবে আন্দোলন গড়ে তুলতে হবে। জাতীয় নেতা আগ্রাসন বিরোধী সংগ্রামের বীর সেনানী শফিউল আলম প্রধান আমাদের শিক্ষা দিয়েছেন লড়াই ছাড়া মেহনিত মানুষের মুক্তি নাই।

জাগপা মহানগর সভাপতি মো. হোসেন মোবারকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন আজাদের সঞ্চলনায় বক্তব্য রাখেন দলের সহ-ষবাপতি মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক হাজী ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ মো. ফরিদউদ্দিন পাটোয়ারী, ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক মো. মুনছুর আলী আহমেদ, ঢাকা জেলা সাধারন সম্পাদক মো. মাষ্টার সুমন, কুমিল্লা জেলা যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম রানা, আবদুল লতিফ প্রমুখ।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন