• ঢাকা
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২০, ০৩:১১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০২০, ০৩:১১ পিএম

বিএনপি নেতাদের পাল্টা প্রশ্ন কাদেরের

জাগরণ ডেস্ক
বিএনপি নেতাদের পাল্টা প্রশ্ন কাদেরের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, অন্ধ সমালোচনা ও মিথ্যাচারের জন্য  তাদের কোন নেতাকে শাস্তি দেওয়া হয়েছে?

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ঢাকা-টাঙ্গাইল-হাটিকুমরুল-রংপুর মহাসড়কের সিরাজগঞ্জ এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় পণ্যবাহী যানবাহনের চালকদের জন্য বহুমুখী সুবিধাসম্পন্ন বিশ্রামাগার নির্মাণের সূচনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন সেতুমন্ত্রী।

সরকারের মদদে নাকি সন্ত্রাসী কার্যকলাপ হচ্ছে বিএনপি নেতাদের এই অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কমিটি গঠনের পর তাদের অফিসে আগুন দিয়েছে কে? নিজেরা মারামারি করে নিজেদের হাত ভাঙছে, মনোনয়ন নিয়ে চালাচ্ছে সন্ত্রাসী কার্যক্রম। এসবতো তাদের নিজেদের সৃষ্ট।

বিএনপির ঝোলায় ইতিবাচক কিছু নেই বলে মন্তব্য সেতুমন্ত্রী বলেন, বিরোধী ম‌তের প্রতি শ্রদ্ধাশীল-স‌হিষ্ণু ব‌লেই বিএন‌পি অব্যাহতভাবে সরকারের বিরুদ্ধে বিষোদগার ও মিথ্যাচার করে যাচ্ছে। 

শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারকে একটি গণতান্ত্রিক সরকার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ সরকার গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল বিধায় যেকোনো দলের গণতন্ত্র চর্চা, রীতিনীতিকে সম্মান করে।সরকার বিরুদ্ধ মতকে শ্রদ্ধা করে। এ সুযোগ নিয়ে বিএনপিসহ বিরোধী দলগুলো প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে।করছে বিভিন্ন মিথ্যাচার।মত প্রকাশের অবাধ স্বাধীনতা আছে বলেই বিরোধী দলগুলো সমালোচনা করতে পারছে। গণমাধ্যম স্বাধীন বলেই তারা সবকিছু প্রচার ও প্রকাশ করতে পারছে।

তিনি আরো বলেন, দিনরাত বিএনপি নেতারা দেশে গণতন্ত্র নেই বলে যে অভিযোগ করেন, তাতে তাদের বক্তব্যের অসারতা প্রমাণ হয়।বিএনপি নেতাদের বলেন, অন্ধ সমালোচনা ও মিথ্যাচারের জন্য তাদের কোনো নেতাকে কি শাস্তি দেয়া হয়েছে? শেখ হাসিনার পরমতসহিষ্ণুতা আছে বলেই বিএনপি অবিরাম মিথ্যাচারের ঢোল বাজিয়ে যেতে পারছে।

জাগরণ/এমআর