• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৯, ০৫:৩৪ পিএম

আইন মেনে চললে সড়কে স্বস্তি ফিরবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আইন মেনে চললে সড়কে স্বস্তি ফিরবে : স্বরাষ্ট্রমন্ত্রী
ট্রাফিক-পক্ষ উদ্বোধনকালে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল -ফাইল ছবি

 

নিয়ম-কানুন মেনে চললে সড়কে স্বস্তি ফিরবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে ট্রাফিক-পক্ষ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ট্রাফিক আইন মানলে সড়কের বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আসবে। তার প্রমাণ হেলমেট ছাড়া কেউ এখন মোটর সাইকেল চালান না। তাই যাত্রী, বাসচালক এবং পথচারীরা যদি ট্রাফিক আইন মানেন, তাহলে সড়কে যে বিশৃঙ্খলা আছে সেটি নিয়ন্ত্রণে চলে আসবে।

তিনি বলেন, সবাই সড়কে নামলে মনে প্রশ্ন জাগে আমরা ওই জায়গায় কত সময়ে যেতে পারবো। এ প্রশ্নের উত্তর সহজ করতে আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তারপরও সেটি যথেষ্ট নয় মনে করে আমরা আবারও ১৫ দিনের ট্রাফিক পক্ষ পালন করতে যাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই কর্মসূচির মধ্য দিয়ে সবাইকে ট্রাফিক আইন বিষয়ে সচেতন করা হবে। আমরা যদি সবাই মিলে ট্রাফিক নিয়ম-কানুনগুলো মানার চেষ্টা করি তাহলে আমাদের এ দুর্বিসহ যানজট নিরসন হয়ে যাবে। 

মন্ত্রী বলেন, এ ট্রাফিক পক্ষ কর্মসূচিতে আপাতত রেড ক্রিসেন্টের সদস্যরা যুক্ত থাকবেন। প্রয়োজনে রোভার স্কাউট সদস্যরাও সংযুক্ত হবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী পথচারী, যাত্রী এবং বাস চালকদের উদ্দেশে বলেন, মোবাইল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা জিনিস। আবার দুর্ঘটনার কারণেও।এটি কানে লাগিয়ে বাস চালাবেন না, মোটরসাইকেল চালাবেন না, রাস্তা পারাপার হবেন না। তাহলেই সড়কে দুর্ঘটনা হ্রাস পাবে। চলতি অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করবেন না। প্রয়োজেন রাস্তার এক পাশে থেমে কথা সেরে নেবেন।  

এইচএম/এসএমএম