• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ১০:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২১, ১০:৪৮ পিএম

‍‍`ক্রাউন জুয়েল‍‍` শেখ হাসিনাকে শুভেচ্ছা প্রদান

রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল 

রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল 
ছবি- দৈনিক জাগরণ

জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় (এসডিজি) ঈর্ষনীয় অগ্রগতি অর্জন করায় নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ উপাধিতে আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অফ ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক।

এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এর সম্মুখ হইতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি জননেতা নির্মল চ্যাটার্জি ও বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ।  এসময় নেতাকর্মীদের গগনবিদারী শ্লোগানে মুখরিত হয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ ও আশপাশ এলাকা। 

স্বেচ্ছাসেবক লীগ সহ- সভাপতি জননেতা নির্মল চ্যাটার্জির সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু। 

তিনি বলেন, বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির সফলতায় বিশ্ব নেতৃবৃন্দ জাতির পিতার সুযোগ্য রক্তের উত্তরাধিকার, আমাদের মহান শিক্ষক, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ! শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য। আমরা গর্বিত আমাদের একজন শেখ হাসিনা আছে! দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বিনির্মান করা আমাদের অঙ্গিকার। বঙ্গবন্ধু বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন মুজিবাদর্শের অকুতোভয় মুজিবসেনারা সাম্প্রদায়িক অপশক্তি বিএনপি, জামাত, হেফাজত, জঙ্গির কোন অপতৎপরতা বাংলার মাটিতে বাস্তবায়ন করতে দিবে না ! 

এ সময় সাম্প্রদায়িক অপশক্তির অপতৎপরতা যেকোন মূল্যে রুখে দেওয়া হবে মর্মে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি। তিনি বলেন সাম্প্রদায়িক অপশক্তি চক্রের উলঙ্গ আস্ফালন ও ধৃষ্টতা রুখে দিতে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে সকল পাড়া মহল্লায় সবসময় সজাগ থাকার আহবান জানান। জননেত্রী শেখ হাসিনাকে ক্রাউন জুয়েল ও মুকুটমণি উপাধিতে ভূষিত করায় জাতিসংঘ সহ সংশ্লিষ্ট সকলকে সংগঠনের পক্ষ থেকে অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, কাজী মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন সহ -সভাপতি অ্যাডঃ কাজী শাহানারা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম আবুল, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু, উপ -দপ্তর সম্পাদক রাহুল দাসসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগরের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এসকে