• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ১১:১৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০২১, ১১:১৯ এএম

জাপার মহাসচিব পদ পেতে চার নেতার দৌড়

জাপার মহাসচিব পদ পেতে চার নেতার দৌড়

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুর পর দলটির পরবর্তী মহাসচিব পদ নিয়ে সংগঠনটির ভেতরে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী মহাসচিব নির্বাচন করা হবে, না কি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারম্যান তার মনোনীত ব্যক্তিকে মহাসচিব পদে বসাবেন তা নিয়েও রয়েছে রকমারি আলোচনা।

মহাসচিব পদের জন্য এ পর্যন্ত চার জ্যেষ্ঠ নেতার নাম উঠে এসেছে। তারা হলেন—জাপার সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ও রুহুল আমিন হাওলাদার এবং দলটির প্রেসিডিয়াম সদস্য শামীম পাটোয়ারী ও সাইদুর রহমান টেপা।

পরবর্তী মহাসচিব নিয়োগ নিয়ে সোমবার (৪ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টির একাধিক জ্যেষ্ঠ নেতা রাজধানীর কলাবাগানের সুলতানা টাওয়ারে গোপন বৈঠক করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন এমন এক নেতা জানান, তারা আলোচনার মাধ্যমে মহাসচিব নিয়োগের বিষয়ে কথা বলেছেন।

সূত্রটি জানায়, ওই বৈঠকে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙ্গা, রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, কাজী ফিরোজ রশীদ, সাইদুর রহমান টেপা ও শফিকুল ইসলাম সেন্টু।

বৈঠকে উপস্থিত থাকার কথা স্বীকার করে জাপার সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা পার্টির কয়েকজন জ্যেষ্ঠ নেতা বৈঠক করেছি, আমাদের দাবি সংগঠনের স্বার্থে আলোচনার মাধ্যমে মহাসচিব নিয়োগ করা হলে পার্টির স্বার্থই প্রাধান্য পাবে।’

মহাসচিব পদে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের পছন্দের শীর্ষে রয়েছেন ব্যারিস্টার শামীম পাটোয়ারী।

জি এম কাদের জাপা চেয়ারম্যানের হাতে ন্যস্ত গঠনতান্ত্রিক ক্ষমতা প্রয়োগ করে শামীম পাটোয়ারীকে মহাসচিব পদে নিয়োগ দিতে যাচ্ছেন এমন গুজবের ঢালপালা মেলেছে দলের ভেতরে।

জাগরণ/এমএ