• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১২:৩৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২২, ২০২১, ১২:৩৫ এএম

৯ পৌরসভায় প্রার্থী চূড়ান্ত আওয়ামী লীগের

৯ পৌরসভায় প্রার্থী চূড়ান্ত আওয়ামী লীগের

দেশের ৯টি পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এসব প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, কাজী জাফরউল্লাহ, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, রশিদুল আলম, ড. আবদুস সোবহান গোলাপ সহ আরও অনেকে।

বৈঠকে লক্ষ্মীপুর সদর পৌরসভা, পাবনার বেড়া, নোয়াখালীর সেনবাগ, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, টাঙ্গাইলের ঘাটাইল, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, গাজীপুরের কালিয়াকৈর এবং নীলফামারী সদর পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

বৈঠকে এরপর নির্বাচন কমিশনের তফশিল ঘোষিত তৃতীয় ধাপের এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী বাছাই শুরু হয়। টানা চার দিনের এ বৈঠকে আট বিভাগের প্রার্থী বাছাইয়ের কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে দলটির।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে আবারও বৈঠকে বসবেন মনোনয়ন বোর্ডের সদস্যরা।

বৈঠক সূত্র জানায়, দলীয় প্রার্থী বাছাইয়ে বেশ সতর্কতা অবলম্বন করছেন মনোনয়ন বোর্ডের সদস্যরা। প্রার্থী চূড়ান্ত করার ক্ষেত্রে মনোনয়নপ্রত্যাশীদের অতীত কর্মকাণ্ড, দলের জন্য ত্যাগ, জনপ্রিয়তা এবং স্বচ্ছ ও পরিচ্ছন্ন ইমেজকে প্রাধান্য দেয়া হচ্ছে।

জাগরণ/এসএসকে/এমএ