• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ১২:৪৭ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৭, ২০২১, ০৬:৪৭ পিএম

দেশে আওয়ামী লীগের কোনও বিকল্প নেই

দেশে আওয়ামী লীগের কোনও বিকল্প নেই
ফাইল ফটো

দেশে আওয়ামী লীগের বিকল্প কোনও রাজনৈতিক শক্তি নেই বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ইউপি নির্বাচনে আওয়ামী লীগের পর সবচেয়ে বেশি দলের বিদ্রোহীরা জিতেছে। তার পরে আছে বিএনপি। তারা দলীয়ভাবে অংশ না নিলেও স্বতন্ত্রভাবে তাদের প্রার্থী ছিল। তাদের হাতে গোনা কয়েকজন জয় পেয়েছেন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির চিকিৎসকদের তত্ত্বাবধানেই খালেদা জিয়া চিকিৎসা নিচ্ছেন। তার স্বাস্থ্যের অবনতি হলে বিএনপিই দায়ী থাকবে।

তিনি আরও বলেন, নিয়ম অনুযায়ী দণ্ডপ্রাপ্ত আসামি হিসাবে খালেদা জিয়ার চিকিৎসা সরকারি হাসপাতালে হওয়ার কথা। কিন্তু তিনি অনেকটা মুক্তভাবে বিএনপির চিকিৎসকদের তত্ত্বাবধানেই চিকিৎসা নিচ্ছেন।

সিঙ্গাপুর, মালয়েশিয়ায় প্রসঙ্গ টেনে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুরে চারটি টেলিভিশন চ্যানেল সরকার নিয়ন্ত্রিত। বাংলাদেশে ৩৩টি টেলিভিশন চ্যানেল সম্প্রচারে আছে এবং সেগুলো প্রাইভেট চ্যানেল, সরকার নিয়ন্ত্রিত নয়। সরকারি টেলিভিশন চ্যানেল আলাদা আছে। সিঙ্গাপুরে হাতেগোনা কয়েকটি পত্রিকা এবং সেগুলো অনেকটাই সরকার নিয়ন্ত্রিত।

তিনি আরও জানান, কীভাবে একটা জেলে পল্লী থেকে সিঙ্গাপুর উন্নত দেশে রূপান্তরিত হলো আমরা সেই উদাহরণ দেই, কিন্তু সিঙ্গাপুরের এ দিকটা নিয়ে কেউ কিছু বলি না। আমাদের দেশে গণমাধ্যমের যে স্বাধীনতা আছে, যে বাকস্বাধীনতা আছে, সিঙ্গাপুরসহ বহু উন্নয়নশীল দেশের জন্য সেটি উদাহরণ।

জাগরণ/এমএ