• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০১:১১ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০২২, ০১:১১ এএম

‘পদত্যাগ করলে বিএনপির আসনে উপনির্বাচন’

‘পদত্যাগ করলে বিএনপির আসনে উপনির্বাচন’
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ● সংগৃহীত

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে তাদের আসনে উপনির্বাচন হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিএনপি যদি আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দেয়, তাহলে তাদের দলীয় এমপিরা পদত্যাগ করবেন বলে আওয়াজ দেয়া হচ্ছে।

বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের হুমকি বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিএনপি ও কিছু কিছু ব্যক্তি বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন হয়েছে বলে যে অভিযোগ করে আসছে, তা কাজে আসেনি।

তথ্যমন্ত্রী আরও বলেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলের সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশ জাতিসংঘের মানবাধিকার কমিশনের সদস্য নির্বাচিত হয়েছে। এটা প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক পথে আছেন।

বিদ্যুৎ নিয়ে বিএনপির সমালোচনায় তথ্যমন্ত্রী বলেন, বিএনপির আমলে ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। সে সময় বিদ্যুৎ মাঝে মধ্যে আসতো। তাই বিএনপি যখন বিদ্যুৎ নিয়ে কথা বলে, মানায় না।

বিএনপির ডাকা বিভাগীয় সম্মেলনের মাধ্যমে গণঅভ্যুত্থান এবং সরকারের পতন হবে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের জের ধরে হাছান মাহমুদ বলেন, গত সাড়ে ১৩ বছর ধরে ফখরুল সাহেব এ রকম কথা বলে আসছেন। সভাও তারা করেছেন। বিভাগীয় সমাবেশ, জেলা সমাবেশ আগেও হয়েছে। সেসব সমাবেশে তারা নিজেরা মারামারি করেছে। নিজেরা নিজেদের সমাবেশ পণ্ড করার ঘটনাও ঘটেছে।

তিনি বলেন, বিভাগীয় সমাবেশের নামে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালায়, তাহলে সরকার যেমন জনগণের নিরাপত্তা বিধান করার জন্য যথাযথ ব্যবস্থা নেবে, তেমনি জনগণ যদি প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলে আমাদের দলও জনগণের সঙ্গে থাকবে।

জাগরণ/রাজনীতি/এসএসকে